এক গোলে এগিয়ে থেকে বিরতিতে মরক্কো

চলতি কাতার বিশ্বকাপে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে পর্তুগালের বিপক্ষে এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করেছে মরক্কো। ম্যাচের ৪২ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন ইউসেফ এন নাসরি। তার গোলেই লিড নিয়ে বিরতিতে যায় মরক্কো।

আজ শনিবার (১০ ডিসেম্বর) দোহার আল থুমামা স্টেডিয়ামে ইতিহাস গড়ার লক্ষ্য নিয়েই পর্তুগালের বিপক্ষে মাঠে নামে মরক্কো। তবে ম্যাচের চতুর্থ মিনিটেই সহজ সুযোগ পেয়েছিল পর্তুগাল। কিন্তু ব্রুনো ফার্নান্দেস ক্রসে জোয়াও ফেলিক্সের হেড ধরে ফেলেন মরোক্কোর গোলরক্ষক ইয়াসিন বুনু।

এর দুই মিনিট পরেই ম্যাচের ষষ্ঠ মিনিটে কর্নার পায় মরোক্কো। কর্নার থেকে হাকিম জিয়েখ বল উড়িয়ে মারেন বক্সের মধ্যে। সেটাতে হেড নেন ইউসেফ এন-নেসেরি। কিন্তু উপর দিয়ে চলে যায় সেটি।

১৮ মিনিটের মাথায় ওউনাহির বাড়িয়ে দেওয়া বল থেকে গোলের সুযোগ পেয়েছিলেন হাকিম জিয়েখ। কিন্তু তার শট বক্সের বাইরে দিয়ে চলে যায়।

মরোক্কো ও পর্তুগালের মধ্যে সেমিফাইনালে যাওয়ার লড়াই চলছে। বলের দখল আর আক্রমণে এগিয়ে আছে পর্তুগীজরা। তবে সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণের ধার বাড়িয়েছে মরোক্কানরা। এ পর্যন্ত পাঁচটি আক্রমণ শানিয়েছে তারা। অন্যদিকে পর্তুগাল তিনটি।

ম্যাচের ৪২ মিনিটে বামদিক দিয়ে আক্রমণে ওঠে মরোক্কো। মাঝ মাঠ পেরিয়ে কিছুটা সামনে এসে ক্রসে ডি বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন ইয়াহইয়া আতিয়াতাল্লাহ। বক্সের মধ্যে বেশ উপরে লাফিয়ে উঠে হেড নেন ইউসেফ এন-নাসেরি। বল জালে জড়ায়। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আটলাস লায়ন্সরা।

বিশ্বকাপে এর আগে দুইবার মুখোমুখি হয়েছিল মরোক্কো ও পর্তুগাল। গ্রুপপর্বের সেই দুইবারের দেখায় একবার মরোক্কো ও একবার পর্তুগাল জিতেছিল। তবে নকআউট পর্বে এবারই প্রথম মুখোমুখি হয়েছে দল দুটি। আজ জিতলে প্রথম কোনো আফ্রিকান দল হিসেবে সেমিফাইনালে জায়াগ করে ইতিহাস গড়বে মরোক্কো। অন্যদিকে পর্তুগাল জিতলে তৃতীয়বারের মতো সেমিফাইনালে যাবে তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //