তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে এগিয়ে থেকে বিরতিতে ক্রোয়েশিয়া

বিশ্বকাপের ফাইনালে উঠতে পারেনি দুই দল। যার জন্য হয়তবা সব রাগ এই ম্যাচেই তুলতে নেমেছে ক্রোয়েশিয়া ও মরক্কো। ম্যাচের নয় মিনিটের মধ্যেই দুই দল একটি করে গোল করে উৎসবে মেতে উঠেছিল। কিন্তু ৪২তম মিনিটে আবারো গোলের দেখা পেয়ে গেছে ক্রোয়েটরা। ফলে মরক্কোর বিপক্ষে কাতার বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেছে লুকা মদ্রিচের দল।

আজ শনিবার (১৭ ডিসেম্বর) আল রাইয়ানের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নামে দুই দল। যেখানে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ক্রোয়েশিয়া। সপ্তম মিনিটে মরক্কোর ডি-বক্সের সামনে ফ্রি কিক পায় লুকা মদ্রিচরা। সেই ফ্রি কিকের শট থেকে বল পেয়ে যান ইভান পেরিসিচ। তিনি হেড নিলে ডি-বক্সের ভিতরে আবার হেড নেন জোসকো। তাতে শুরুতেই গোল করে ক্রোয়েশিয়াকে এগিয়ে নেন জোসকা।

পিছিয়ে পড়া মরক্কো দুই মিনিট পরেই সমতায় ফেরে। ফ্রি কিক থেকে উড়ে আসা বল ক্রোয়েশিয়ার রক্ষণভাগের খেলোয়াড় ক্লিয়ার করার চেষ্টা করেন। কিন্তু বল তার মাথা ছুঁয়ে চলে আসে গোলপোস্টের সামনে। সেখানে আচরাফ দারি নিচু হয়ে হেড নিয়ে জালে পাঠান বল। তাতেই ১-১ গোলের ব্যবধানে সমতা ফেরে মরক্কো।

এরপরও মরোক্কোর বিপক্ষে বেশ প্রভাব বিস্তার করে খেলতে থাকে ক্রোয়াটরা। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না তারা। অন্যদিকে মরক্কো আক্রমণে নিজেদের সেভাবে মেলে ধরতে পারছিল না। ফলে সমতায় প্রথমার্ধের বিরতির দিকে যাচ্ছিল ম্যাচ। তবে ৪২ মিনিটে মার্কো লিভাজার অ্যাসিস্টে ওরসিচের অসাধারণ এক গোলে আবার এগিয়ে যায় ক্রোয়েশিয়া। তার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করেছে গত আসরের রানার্সআপ দলটি।

প্রথমার্ধে ৫৯ শতাংশ বলের দখল ছিল ক্রোয়েশিয়ার পায়ে। আক্রমণেও এগিয়ে তারা। এ পর্যন্ত ছয়টি কার্যকর আক্রমণ শানিয়ে গোলপোস্টের দিকে শট নিয়েছিল। তার মধ্যে চারটি ছিল অন টার্গেটে। যেখান থেকে দুটি গোল হয়েছে। অন্যদিকে মরোক্কোর চার শটের মধ্যে অন টার্গেটে একটি শট নিয়ে সেখান থেকেই গোল করেছে তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //