লিওনেল মেসির বাঁ পায়ের মূল্য কত?

লুসাইলে অনুষ্ঠিত ফাইনালে ফ্রান্সকে পরাজিত করে তৃতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা জয় করে আর্জেন্টিনা। অনেক অপূর্ণতা শেষে লিওনেল মেসি এখন সোনার ট্রফি নিয়ে জন্মভিটায় ফিরেছেন। 

মেসি বন্দনায় এখন সারা বিশ্ব। প্রশ্ন উঠেছে লিও’র ম্যাজিক্যাল বা পায়ের দাম কত। যে পা দিয়ে ৩২টি দেশ থেকে সেরাদের সেরা হতে পেরেছে আলবিসেলেস্তারা। মেসির নানা বিষয়ে ভক্তদের জানার কৌতূহল কম নয়। মেসির পায়ের দাম কত তা জানলে চোখ কপালে উঠবে সবার। মেসি তার পায়ের জাদুতে ফুটবল বিশ্বকে মুগ্ধ করে চলেছেন প্রায় দুই দশক ধরে। 

বর্তমানে ফুটবল বিশ্বে সবচেয়ে দামি পা লিওনেল মেসির। এ বিষয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার জুনিয়রসহ সবাইকে পেছনে ফেলে দিয়েছেন তিনি। মেসির বাঁ পায়ের বর্তমান দাম ৭৫০ মিলিয়ন ইউরো। যা প্রায় ৬১৪০ কোটি টাকা। এই মূল্য মেসির পায়ের বিমা অর্থাৎ ইন্স্যুরেন্সের। বর্তমানে ফুটবল খেলায় চোট-আঘাতের সমস্যা বেড়েছে। তাই ফুটবলাররা পায়ের বিমা করিয়ে রাখেন চিকিৎসার জন্য। সেই বিমায় মেসির পায়ের মূল্য ৬ হাজার কোটি টাকা। বর্তমানে ফুটবল বিশ্বে সবচেয়ে দামি পা লিওনেল মেসির। এ বিষয়ে ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার জুনিয়রসহ সবাইকে পেছনে ফেলে দিয়েছেন তিনি। 

২০২০ সালের ২৫ নভেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ডিয়েগো ম্যারাডোনা। এবারের কাতার বিশ্বকাপে ম্যারাডোনার দুটি রেকর্ড ভাঙতে যাচ্ছেন তার স্বদেশী বর্তমানের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সি গায়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ও সবচেয়ে বেশি অ্যাসিস্ট করার রেকর্ড রয়েছে ডিয়েগো ম্যারাডোনার। আর এই দুটি রেকর্ডই  ভেঙ্গে দিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। ম্যারাডোনা আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১টি ম্যাচ খেলেছেন। অ্যাসিস্ট করেছেন ৮টি। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //