লিওনেল মেসি কত সম্পত্তির মালিক?

ক্লাব ফুটবল আর জাতীয় দলের সমৃদ্ধ ক্যারিয়ার থাকার কারণে লিওনেল মেসি ইর্ষণীয় এক নাম। আর্জেন্টাইন খুদে যাদুকরকে নিয়ে তাই কৌতূহলের কোন শেষ নেই সাধারণের। বিশ্বকাপ জয়ের পর এখন তার সম্পদ কত সেটাও খোজা হচ্ছে। বিশ্বকাপ জয়ের পর নতুন উচ্চতায় ওঠে গেছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার কাপজয়ের পরে তার সেলিব্রেশন থেকে আরো নানা মুহূর্ত, সবই উঠে এসেছে আলোচনায়। বিমানে বসা মেসি থেকে বিছানায় বিশ্বকাপ নিয়ে ঘুমন্ত এলএম টেন, নানা ছবি হয়েছে ভাইরাল।

পাশাপাশি আলোচনা হয়েছে তার সম্পত্তি নিয়ে। একথা সবারই জানা বিশ্বের অন্যতম বিত্তশালী অ্যাথলিট হলেন লিওনেল মেসি। তার বার্ষিক আয় এই মুহূর্তে ৪ কোটি ৩০ লাখ ডলার। মোট সম্পদের পরিমাণ ৪০ কোটি ডলার। স্বাভাবিকভাবেই এই বিপুল উপার্জনের ফলে মেসির জীবনযাপনও রাজকীয়। আর্জেন্টিনার বাসিন্দা হলেও বছরের বেশির ভাগ সময় স্পেনেই কাটে তার। সেখানে ৭০ লাখ ডলার মূল্যের একটি প্রাসাদ রয়েছে মেসির। তার গাড়ির ভাণ্ডারও ঈর্ষণীয়। যেগুলোর সম্মিলিত মূল্য ৩০ লাখ মার্কিন ডলারেও বেশি। এর মধ্যে সবচেয়ে বিখ্যাত হলো ফেরারি। তবে তাকে প্রায়ই মিনি কুপার চালাতে দেখা যায়।

এছাড়াও তার গ্যারাজে রয়েছে আররোগাড়ি। যা দেখলে চোখ কপালে উঠবেই। শুধু তো গাড়ি নয়। একটা ব্যক্তিগত বিমানও রয়েছে। যাতে রয়েছে রান্নাঘর, দুটি টয়লেট, ১৬ জন যাত্রীর বসার জায়গা! রয়েছে আটটি বিছানাও। বিমানের লেজের প্রান্ততে ঝলমল করছে মেসির জার্সি নম্বর-১০! মূল্য দেড় কোটি মার্কিন ডলার। এছাড়া জামাকাপড়ের শখেও মেসি অতুলনীয়। তার একটি প্রিয় স্যুটের মূল্যই প্রায় ৫ হাজার মার্কিন ডলার। ফ্যাশন সচেতন লিওর আলমারিতে এমন জামাকাপড় রয়েছে অসংখ্য।

আর এসব থেকে একটা ধারনা পাওয়া যায় মেসি কত সম্পদের মালিক। এখন থেকে যতদিন বেঁচে থাকবেন ততদিনই তাকে নিয়ে আলোচনা হবে। থাকবে আরো অনেক বিষয়েই কৌতূহল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //