মেসি-রোনালদের ছবির পারিশ্রমিক কতো ছিল?

কাতার বিশ্বকাপ শুরু আগে একটা ছবি নিয়ে ফুটবল দুনিয়ায় তোলপাড় শুরু হয়। খেলা ছেড়ে আবারো দাবা খেলায় কেন এবং কিভাবে মগ্ন হলেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। 

প্রকাশের পর মুহুর্তেই ছবিটা চারিদিকে ভাইরাল হয়ে যায়। পাঠক মহলে শুরু হয় কৌতুহল। এখন এই ছবির জন্য কত টাকা নিয়েছেন মেসি-রোনালদো সেই প্রশ্ন সামনে চলে এসেছে। 

আর্জেন্টিনা এবং পর্তুগালের দুই তারকার ছবি নিয়ে তাই শুরু হয়ে যায় তুমুল আগ্রহ। কিছুদিন আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল দুই চরম প্রতিদ্বন্ধীর একটি ছবি। সেই ছবিতে দেখা গিয়েছিল, একে অন্যের মুখোমুখি বসে দাবা খেলছেন তারা। ছবিতে দেখা গিয়েছিল, দুই ফুটবল তারকার পরনে আছে গোল গলা কালো টি-শার্ট ও ডেনিম জিন্স।

একজনের গেঞ্জির হাতা কবজি অবধি ঢাকা। অন্য জনের গেঞ্জির হাতা সামান্য গোটানো। ছবিতে মেসির হাত গালে, রোনালদোর হাত কপালে। দুজনই তাকিয়ে আছেন দাবার গুটির দিকে। দুই তারকার সেই ছবি প্রকাশ্যে আসতেই বিশ্বজুড়ে শোরগোল পড়ে যায়। অনেকে‌ই প্রথমে ভেবেছিলেন গ্রাফিক্সের কেরামতিতে কেউ এ ছবিটি বানিয়েছেন। দুজন নাকি আলাদা জায়গা থেকে একসাথে করা হয়, এমন কথাও সে সময় শোনা গিয়েছিল।

পরে জানা গেল, সত্যি সত্যিই একসঙ্গে ক্যামেরার সামনে ধরা দিয়েছিলেন ফুটবলের দুই মহারথী। রোনালদো এবং মেসিকে বিজ্ঞাপনের মডেল করেছিল ফ্যাশন সংস্থা লুইস ভিটন। এ দুজনকে মডেল করতে গিয়ে প্রচুর খরচ করতে হয়েছিল এ সংস্থাকে। ওই ফ্যাশন সংস্থা এর আগেও পেলে, ম্যারাডোনা এবং জিদানের মতো নামজাদা খেলোয়াড়দের এবং বিশ্বকাপ বিজয়ীদের নিয়ে বিজ্ঞাপন বানিয়েছিল। এবার তারা বিজ্ঞাপনের মডেল হিসেবে বেছে নিয়েছিল দুই সর্বকালের সেরাকে।

ওই ফ্যাশন সংস্থার বিজ্ঞাপনী থিম ছিল, ‘ভিকট্রি ইজ আ স্টেট অব মাইন্ড (জয় হলো মস্তিষ্কের একটি ভাবনা)।’ আর সে কারণেই দাবার ছকের সামনে ছবি তোলার সিদ্ধান্ত নেওয়া হয়। ছবিটি তোলার পর সেই ছবি নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেছিলেন মেসি এবং রোনালদো। এই বিজ্ঞাপন তৈরিতে খরচ হয়েছিল প্রায় ৫০ কোটি টাকা।

বিজ্ঞাপনের মডেল হয়ে সেই বিজ্ঞাপন ইনস্টাগ্রামে পোস্ট করতে রোনালদো নিয়েছিলেন প্রায় সাড়ে ১৬ কোটি টাকা। একই কাজের জন্য মেসি নিয়েছিলেন প্রায় ১৪ কোটি টাকা। বাকি টাকা ফটোগ্রাফারসহ অন্যরা নিয়েছেন তাদের পারিশ্রমিক হিসেবে। ইনস্টাগ্রামে রোনালদোর অনুগামীর সংখ্যা ৫২ কোটির বেশি। অন্যদিকে মেসির অনুগামী ৪০ কোটির বেশি।

আর সেজন্যই দুজনে ভালো ফুটবলার হওয়া সত্ত্বেও মেসির থেকে বেশি পারিশ্রমিক রোনালদোকে দেওয়া হয়েছিল। রোনালদো এই ছবি পোস্ট করার পর তা সর্বকালের রেকর্ড ভেঙে যায়। এ ছবিই হয়ে ওঠে ইনস্টাগ্রামের ইতিহাসে সব থেকে বেশি লাইক পাওয়া ছবি। 

তবে সম্প্রতি সেই রেকর্ড ভেঙেছে মেসির বিশ্বকাপ জয়ের একটি মুহূর্তের ছবি। যা এখনো আলোচনার রসদ যুগিয়ে যাচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //