হাতে ট্রফি ও গলায় মেডেলের কারণ জানালেন আগুয়েরো

তালিকায় থাকা ২৬ জন খেলোয়াড়ের একজন না হয়েও ‘হাতে কেন ট্রফি, গলায় কেন মেডেল’, এর জবাব দিলেন সার্জিও আগুয়েরো। টাইব্রেকারের চতুর্থ শট জালে পাঠাতে পারলেই চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। গ্যালারিতে থাকা আগুয়েরো চাপ এড়াতে তখন অন্যদিকে তাকিয়ে আছেন। দর্শকদের উন্মাদনায় গোল হয়েছে বুঝতে পেরেই মাঠে ঢোকার জন্য দৌড় শুরু করেন তিনি। শিরোপা জেতা বন্ধু মেসিদের নিয়ে উন্মাদনায় মাতেন তিনিও। 

হাতে ট্রফি নেওয়া লিওনেল মেসিকে কাঁধে তুলে নেন কুন আগুয়েরো। মেসির মতো করে শিরোপা উঁচিয়ে ধরেন তিনিও। চুমু এঁকে দেন স্বপ্নের শিরোপায়। এমনকি কোন এক সতীর্থের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার স্বর্ণের মেডেলও গলায় পরেন তিনি। অথচ নিয়ম অনুযায়ী, বিশ্বকাপ না জিতলে তা ছোঁয়ার অধিকার দেওয়া হয় না।

রেপ্লিকা কারা ধরতে, ছুঁতে পারবেন তাও নির্ধারণ করে দেওয়া হয়। অনুমিতভাবেই ওই তালিকায় আগুয়েরোর থাকার কথা নয়। চ্যাম্পিয়নের ‘ভাব নিয়ে’ অন্যের মেডেল গলায় পরাও তার মতো তারকার ঠিক মানায় না। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে প্রশ্ন তোলা হয়। আগুয়েরোর হাতে কেন বিশ্বকাপ শিরোপা এবং গলায় কেন চ্যাম্পিয়নের মেডেল তা নিয়ে সমালোচনা করা হয়েছে। তাকে ‘লজ্জাহীন ব্যক্তি’ বলেও টুইট করেন অনেকে। ওই প্রশ্নের, সমালোচনার জবাব দিয়েছেন সাবেক ম্যানসিটি স্ট্রাইকার আগুয়েরো।

বিষয়টি পরিষ্কার করে তিনি বলেছেন, ‘আমি জানি, এটা আমার ধরা ঠিক নয়। কিন্তু এক বছর আগেও আমি তাদের সাথে ছিলাম। তারা আমার বন্ধু, আমার সতীর্থ, সবকিছু। হার্টের সমস্যার জন্য তাদের সাথে আমি চালিয়ে যেতে পারিনি। সবচেয়ে সুন্দর বিষয় কি জানেন, আমার হৃদয় আজ আনন্দে পরিপূর্ণ। আমি এই মুহূর্ত কোনদিন ভুলবো না।’ এটাই যেন তার জন্য বড় অর্জন হয়ে থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //