সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল টুর্নামেন্টে খেলবেন যারা

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল টুর্নামেন্টের আসর। ঢাকার কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে অংশ নেবে দক্ষিণ এশিয়ার চারটি দেশ। যেখানে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও রয়েছে ভারত, নেপাল ও ভুটান।

আসন্ন এই টুর্নামেন্টের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন কোচ গোলাম রাব্বানী ছোটন। ঘোষিত চূড়ান্ত দলে প্রথমবারের মতো বাংলাদেশ দলে দেখা যাবে নতুন ফুটবলার আফরোজা খাতুন ও আইরিন খাতুনকে। এবারই প্রথম কোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে যাচ্ছেন তারা।

কোচ এই দুই ফুটবলারকে দলে নেওয়ার প্রসঙ্গে বলেন, ‘গত নভেম্বর-ডিসেম্বর মাসে নারী ফুটবল লিগের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এই দুজনকে দলে নেওয়া হয়েছে।’

লিগে নাসরিন স্পোর্টস ক্লাবের হয়ে খেলেছেন আইরিন এবং জামালপুর কাচারিপাড়া একাদশে আফরোজা। গত বছর সেপ্টেম্বরে সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী দলের ছয় সদস্য জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-২০-এর ২৩ জনের চূড়ান্ত দলে। তারা হলেন গোলরক্ষক রুপনা চাকমা, ইতি রানী, সাথী বিশ্বাস, শাহসুন্নাহার জুনিয়র, স্বপ্না রানী ও সোহাগি কিসকু।

এবারের সাফ অনূর্ধ্ব-২০ নারী টুর্নামেন্ট রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। যেখানে প্রত্যেক দল একে অপরের বিরুদ্ধে মোকাবেলা করবে। এরপর সেরা দুই দল মুখোমুখি হবে শিরোপা নির্ধারণী ফাইনালে।

 বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী দল:

গোলরক্ষক: রুপনা চাকমা, সাথী বিশ্বাস, ইতি রানী।

রক্ষণভাগ: সুরমা জান্নাত, আফিদা খন্দকার, নাসরিন আক্তার, কোহাতি কিসকু, ইতি খাতুন ও উন্নতি খাতুন।

মধ্যমাঠ: শামসুন্নাহার জুনিয়র (অধিনায়ক), স্বপ্না রানী, সোহাগি কিসকু, মাহফুজা আক্তার, নওসোন জাহান, মিস রুপা, রেহেনা আক্তার ও হালিমা আক্তার।

আক্রমণভাগ: শাহেদা আক্তার রিপা, আকলিমা খাতুন, আনিক তানজুম, আইরিক খাতুন, আফরোজা খাতুন ও সুরভী আকন্দ প্রীতি।

যুব সাফ টুর্নামেন্টে দুইবার শিরোপা জিতেছে বাংলাদেশের মেয়েরা। একবার অনূর্ধ্ব-১৮ এবং আরেকবার অনূর্ধ্ব-১৯।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //