ফুটবলকে বিদায় জানালেন ওজিল

ফুটবলকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন তুর্কি বংশোদ্ভূত জার্মানির বিশ্বকাপজয়ী তারকা মেসুত ওজিল।

ফুটবলভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম তুরস্কের সাংবাদিক ইয়াকুপ চিনার বরাত দিয়ে জানিয়েছে, ওজিল তার অবসরের বিষয়ে এরই মধ্যে সতীর্থদের জানিয়ে দিয়েছেন।

জার্মানি ও আর্সেনালের সাবেক এই তারকা প্লেমেকার তুরস্কে তার বর্তমান ক্লাব ইস্তানবুল বাসাখসেহিরির সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। ফলে ৩৪ বছর বয়সী সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকাকে আর ফুটবল মাঠে খেলতে দেখা যাবে না।

বৃহস্পতিবার (২ নভেম্বর) তুর্কি লিগে কায়সারিস্পোরের বিপক্ষে ১-০ গোলে হেরে যায় ওজিলের ক্লাব বাসাখসেহিরি। কিন্তু ম্যাচের প্রথমার্ধের খেলা শেষে মাঠ থেকে বিদায় নেন ওজিল। দলটির হয়ে সব মিলিয়ে ৩৬টি প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে নামা ওজিল ইনজুরির কাছে হার মেনে চলতি মৌসুমে মাত্র চার ম্যাচে মাঠে নামতে পেরেছেন। তাই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বিশ্বের অন্যতম সেরা প্লেমেকার ধরা হয় ওজিলকে। তিনি ২০০৬ সালে জার্মানির বয়সভিত্তিক দল এবং ২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত জার্মানি জাতীয় ফুটবল দলে খেলেছেন। ২০১০ ফিফা বিশ্বকাপের পারফরম্যান্সের মাধ্যমে তিনি আন্তর্জাতিক ফুটবল মহলের দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হন এবং গোল্ডেন বল অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //