সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ

ভালো খেলেও ভারতকে হারাতে পারেনি বাঘিনীরা

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে শক্তিশালী ভারতের বিপক্ষে ভালো খেলেও গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। এর ফলে ফাইনালের দুয়ার উন্মুক্ত রইল তিন দেশের। আজ রবিবার (৫ ফেব্রুয়ারি) দিনের প্রথম ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারায় নেপাল।

অন্যদিকে ৪ পয়েন্ট নিয়ে ফাইনালের পথে এগিয়ে আছে বাংলাদেশ ও ভারত। তিন পয়েন্ট সংগ্রহ করা নেপালের সম্ভাবনাও বেঁচে আছে। ভাগ্য নির্ধারণী শেষ রাউন্ডে বাংলাদেশ খেলবে ভুটানের বিপক্ষে। ভারতের প্রতিপক্ষ নেপাল।

অসুস্থতার কারণে শঙ্কা ছিল অধিনায়ক শামসুন্নাহার জুনিয়রকে ঘিরে। তবে এ ফরোয়ার্ডকে নিয়েই এদিন একাদশ সাজান গোলাম রাব্বানী ছোটন।

আজকের ম্যাচের শুরুতে কিছুটা অগোছালো ছিল বাংলাদেশের মেয়েরা। ভারত একাধিক আক্রমণ গড়লেও তার সুফল তুলতে পারেনি। সপ্তম মিনিটে মাঝমাঠ থেকে থ্রু পাস ধরা সুমতি কুমারী একা পেয়েছিলেন রুপনা চাকমাকে; দূরের পোস্টে নেওয়া ভারতীয় নাম্বার টেনের শট দারুণ দক্ষতায় রুখে দেন বাংলাদেশ গোলরক্ষক।

১৪ মিনিটে কর্নার থেকে সুনিতা মুন্ডার হেড গ্রিপে নেন রুপনা। ২৬ মিনিটে প্রথম সুযোগ সৃষ্টি করেছিল বাংলাদেশ। বক্সের বাইরে থেকে মিডফিল্ডার স্বপ্না রানীর আচমকা শট বা দিকে ঝাঁপিয়ে প্রতিহত করেন ভারতীয় গোলরক্ষক আনশিকা। ৩২ মিনিটে মাহফুজা খাতুনের কর্নার থেকে সুরমা জান্নাতের ভলি ক্রসবার উঁচিয়ে বাইরে যায়।

বিরতির পর অগোছালো প্রদর্শনীতে কোনো দলই সুযোগ সৃষ্টি করতে পারেনি। শেষদিকে শামসুন্নাহার জুনিয়র প্রাণপণ লড়াই করলেও ভারতীয় রক্ষণ দেয়াল ভাঙতে পারেননি। একাধিক খেলোয়াড় পরিবর্তন করেও ম্যাচ থেকে সুফল তুলতে পারেনি বাংলাদেশ।

ড্র করার পরও বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন বেশ খুশি। তিনি বলেন, আমার দল ভালো খেলার চেষ্টা করেছে, কিন্তু গোল পায়নি। সুযোগগুলো হাতছাড়া হয়েছে। তবে আমি দলের পারফরম্যান্সে খুশি। এতে ফাইনালে উঠার সম্ভাবনা প্রবল হয়েছে।

আগামী মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ খেলবে ভুটানের বিপক্ষে। সেই ম্যাচে এক পয়েন্ট পেলেই স্বাগতিকদের ফাইনাল নিশ্চিত হবে। একই দিন ভারত মুখোমুখি হবে নেপাল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //