তবে কি আনচেলত্তিই হবেন ব্রাজিলের পরবর্তী কোচ

কাতার বিশ্বকাপ শেষে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছিলেন ব্রাজিলের কোচ তিতে। পরবর্তীতে কোচ কে হবে এই দলের তা নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে জল্পনাকল্পনা।

ইতোমধ্যে বেশ কয়েকজনকে কোচের দায়িত্বভার গ্রহণে প্রস্তাব দিয়েছিল ব্রাজিলের ফুটবল ফেডারেশন। তাদেরই একজন কার্লো আনচেলত্তি। 

ইএসপিএন ব্রাজিলের এক প্রতিবেদন বলছে, ব্রাজিলকে ইতোমধ্যেই সম্মতি জানিয়েছেন রিয়াল মাদ্রিদের বর্তমান এই কোচ। তবে চূড়ান্ত ‍চুক্তি না হওয়ায় এবং লস ব্লাঙ্কোসদের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি থাকায় এই মুহূর্তে বিষয়টি প্রকাশ্যে আনবে না কোন পক্ষই।

ধারণা করা হচ্ছে, ২০২৩ সালের জুলাই থেকে ২০২৬ সালের আগস্ট মাস পর্যন্ত ব্রাজিলের সঙ্গে চুক্তি করবে আনচেলত্তি। অর্থাৎ, তিন বছরের এই চুক্তি চলবে পরবর্তী বিশ্বকাপ পর্যন্ত। যেটি যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা।

রিয়ালে থাকা ব্রাজিলিয়ান ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো ও এদার মিলিতাও বিষয়টি সম্পর্কে অবগত আছেন। ক্লাব থেকে কোচ চলে যাওয়ার খবরে হতাশ হলেও জাতীয় দলে আবার আনচেলত্তিকে পাওয়াকে ভালভাবেই দেখছেন তারা।  

এর আগে অনেকগুলো ক্লাবের হয়ে কোচিং করিয়েছেন ইতালিয়ান এই কোচ। রেগিয়ানা, পার্মা, জুভেন্টাস, মিলান, চেলসি, পিএসজি, বায়ার্ন মিউনিখ, নাপোলি ও এভার্টনের পরে রিয়ালের হয়ে কোচিং করিয়ে যাচ্ছেন তিনি।  তবে, ব্রাজিলের দায়িত্ব নিলে কোচ হিসেবে এটিই হবে আনচেলত্তির প্রথম কোনো জাতীয় দল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //