যুব গেমসের চূড়ান্ত পর্ব শুরু ২৬ ফেব্রুয়ারি

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্ব শুরু হবে ২৬ ফেব্রুয়ারি। চলবে ৪ মার্চ পর্যন্ত। চূড়ান্ত পর্বের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গতকাল সোমবার (১৩ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) প্রধান পৃষ্ঠপোষক শেখ হাসিনার সার্বিক নির্দেশনা এবং বিওএর সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ যুব গেমস তিনটি পর্বে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম পর্ব গত ২ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত আন্তঃ উপজেলা পর্যায়ে, দ্বিতীয় পর্ব ১৬ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত আন্তঃজেলা পর্যায়ে ইতিমধ্যে অনুষ্ঠিত হয়েছে। এবার গেমসের চূড়ান্ত পর্ব মাঠে গড়ানোর অপেক্ষা। উদ্বোধন অনুষ্ঠান হবে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে।

দেশব্যাপী উদীয়মান তরুণ-তরুণীদের খেলাধুলায় অধিক অংশগ্রহণ করার জন্য উৎসাহিত করার পাশাপাশি প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করা বাংলাদেশ যুব গেমসের প্রধান লক্ষ্য। এর আগে ২০১৮ সালে ১ম বাংলাদেশ যুব গেমস একক ও দলীয়সহ মোট ২১টি ডিসিপ্লিনে অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় এবার আরও বড় পরিসরে একক ও দলীয়সহ মোট ২৪টি ডিসিপ্লিনে অনুষ্ঠিত হচ্ছে।

এই তিনটি পর্বে প্রায় ৬০ হাজার ক্রীড়াবিদ, প্রশিক্ষক, টিম ম্যানেজার, বিভিন্ন অফিসিয়াল ও ক্রীড়া সংগঠক সরাসরি সম্পৃক্ত থাকবেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //