রোনালদোর পরনে জুব্বা, হাতে তলোয়ার

পরনে সাদা জুব্বা, কখনও ক্যামেরাবন্দি হন নেভি-ব্লু রংয়ের নকশা খচিত পোশাকে। সবুজ পতাকা কাঁধে চাপিয়ে তলোয়ার নাড়িয়ে নাচেন আরবি গানে। প্রথম দেখায় ক্রিস্টিয়ানো রোনালদো সমর্থকরাও বিভ্রান্ত হতে পারেন। বিশেষ সাজে সজ্জিত হয়ে পর্তুগিজ সুপারস্টারের এমন করার কারণ কী? সৌদি আরবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে মেতেছিলেন সিআরসেভেন।

ইউরোপ মাতিয়ে ক্রিস্টিয়ানো রোনালদো এখন এশিয়ান ফুটবলে। যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসরে। তবে সৌদি প্রো লিগে শুরুটা রাঙাতে না পেরে সমালোচিত হন রোনালদো। টানা তিন ম্যাচে গোলশূন্য থাকার পর অবশ্য ছন্দে ফিরে সমর্থকদের হৃদয় জিতে নিয়েছেন পর্তুগিজ মহাতারকা। এবার সৌদির ঐতিহ্যবাহী পোশাক গায়ে চাপিয়ে প্রশংসায় ভাসছেন রোনালদো। বাৎসরিক এই উৎসবে অংশ নিয়েই সৌদির ঐতিহ্যবাহী সাজে সজ্জিত হন রোনালদো। যোগ দেন নিজ ক্লাব আল নাসরের উৎসব আয়োজনে।

রোনালদোর সঙ্গে আল নাসরের অন্যান্য খেলোয়াড় এবং কর্মকর্তারাও উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। উদযাপনের ভিডিও  নিজের টুইটার হ্যান্ডেলে আপলোড করে রোনালদো লিখেছেন, ‘শুভ প্রতিষ্ঠাবার্ষিকী সৌদি আরব। আল নাসর এফসিতে এই উৎসবে অংশ নেয়া একটি বিশেষ অভিজ্ঞতা ছিল।’

রোনালদোর পোস্টকৃত ভিডিওতে সৌদি আরবের একজন লিখেছেন, ‘তোমাকে অনেক ধন্যবাদ রোনালদো।’

ফাহাদ হামজি নামের একজন রোনালদোর জুব্বা পরিহিত ছবি রিটুইট করে লিখেন, ‘কিংবদন্তি।’ একজন লিখেছেন, ‘হৃদয় থেকে স্বাগত জানাই। তোমাকে অনেক ধন্যবাদ।’ হামাদ আলমুতানি নামের এক অ্যাকাউন্ট থেকে লেখা হয়, ‘বিশ্বের সেরা খেলোয়াড়। বিশ্বের সেরা ক্লাবের সঙ্গে উৎসব করছেন তিনি। আর বিশ্বের সেরা দেশ সৌদি আরব।’

হিজরী বর্ষের ২ শাবান প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে সৌদি আরব। এ বছর এই দিনটি পড়ে গত ২২ ফেব্রুয়ারি। ১৭২৭ সালের এই দিনে সৌদি আরবকে কিংডম অব সৌদি আরবে রূপান্তর করেন বাদশাহ মোহাম্মদ বিন সউদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //