ফেরিওয়ালার ছেলের ফুটবলার হয়ে ওঠার গল্প

মিরাজুল হক পেশায় একজন ফেরিওয়ালা। বিভিন্ন যানবাহনে ফেরি করে তিলের খাজাসহ বিভিন্ন খাদ্যদ্রব্য বিক্রি করেন। বড় ছেলে জাহাঙ্গীর হোসেন ও ছোট ছেলে আলমগীর মোল্লা। বড় ছেলে জাহাঙ্গীর হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেছেন। আর ছোট ছেলে আলমগীর মোল্লা একই বিশ্ববিদ্যালয়ের বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের শেষবর্ষের ছাত্র।

সিলেটে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছেন জাতীয় ফুটবল দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। ২৭ জনের এই প্রাথমিক দলে স্থান পেয়েছেন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কলেজপাড়া এলাকার বাসিন্দা আলমগীর মোল্লা। ২৭ জনের মধ্যে নতুন মুখ আবাহনীর ডিফেন্ডার আলমগীর। বর্তমানের জাতীয় দলের সঙ্গে কন্ডিশন ক্যাম্পে সৌদি আরবে অবস্থান করছেন জাতীয় দলের এই লেফ্ট উইং ব্যাক।

জানা গেছে, প্রথম কালীগঞ্জ ফুটবল একাডেমিতে হাতেখড়ি আলমগীরের। এরপর ২০১৯ সালে পেশাদার ফুটবল লীগে যাত্রা শুরু। মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের হয়ে ঢাকার মাঠে নামেন। এই ক্লাবেই কেটে যায় তিন বছর। এরপর ২০২২ মৌসুমে দল পরিবর্তন করে ঢাকার আর এক ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে মাঠে নামেন। সর্বশেষ ২০২৩ মৌসুমে ঢাকা আবাহনীর হয়ে খেলছেন তিনি।

সৌদি আরব থেকে এক ভিডিও বার্তায় জাতীয় দলের নতুন মুখ আলমগীর মোল্লা বলেন, এই প্রথম তিনি জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেয়েছেন। এর আগে ২০১৭-১৮ তে অনুর্ধ্ব-২৩ জাতীয় দলের ক্যাম্প করার সুযোগ পেয়েছিলেন।

তিনি আরো জানান, বর্তমানে তিনি সৌদি আরবে অবস্থান করছেন। এখানে কন্ডিশন ক্যাম্প হচ্ছে। এছাড়া দুটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হবে। ত্রিদেশীয় সিরিজে এ দুটি প্রীতি ম্যাচ ভালো কাজে দিবে। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করছেন তিনি।

আলমগীর মোল্লার বাবা মিরাজুল হক বলেন, একজন বাবা হিসেবে আমি গর্বিত। কালীগঞ্জ বাসীও গর্বিত। আমাদের স্বপ্নপূরণ হয়েছে। যে স্বপ্ন নিয়ে জীবনযুদ্ধ চালিয়ে যাচ্ছি সেটি পূরণ হয়েছে। ছেলে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করছে এর চেয়ে গর্বের আর কি হতে পারে। আলমগীর যেন দেশের হয়ে নিজের সেরাটা দিতে পারে সেজন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

কালীগঞ্জ ক্রীড়া ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামির হোসেন বলেন, আলমগীর খুব পরিশ্রমী ও মেধাবী খেলোয়াড়। এর আগে পেশাদার লীগে কালীগঞ্জের অনেকে খেললেও এই উপজেলা থেকে আলমগীর প্রথম জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছে। এজন্য কালীগঞ্জবাসী গর্বিত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //