চ্যাম্পিয়ন্স লিগ

হালান্ডে ভর করে শেষ আটে ম্যানসিটি

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ের দ্বিতীয় লেগে লেইপজিগকে ৭-০ ব্যবধানে হারিয়েছে ম্যানসিটি। জার্মান ক্লাবটির জালে আর্লিং হালান্ডের পাশাপাশি বল পাঠিয়েছেন ডি ব্রুইনা ও গুন্দুগান। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৮-১ ব্যবধানে শেষ আটে গার্দিওলার দল।

বুন্দেসলিগার ক্লাবটির রক্ষণ বিধ্বস্তে ম্যানসিটিকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন নরওয়ে ফরোয়ার্ড আর্লিং হালান্ড। একাই করেছেন ৫ গোল।

মঙ্গলবার রাতে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ম্যানসিটি। ২০ মিনিটে সুযোগ আসে স্বাগতিকদের সামনে। ডি-বক্সে রদ্রিকে ফাউল করেন বেনজামিন হেনরিকস। ভিএআরে পেনাল্টি নিশ্চিতের পর সিটিকে এগিয়ে নেন হালান্ড। দুই মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন তিনি। প্রথমার্ধের যোগ করা সময়ে নিজের তৃতীয় গোলের দেখা পান নরওয়ে ফরোয়ার্ড। ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে পিছিয়ে পড়া লেইপজিগকে আরও চেপে ধরে গার্দিওলার শিষ্যরা। ৪৯ মিনিটে চতুর্থ গোলের দেখা মিলে সিটির। লেইপজিগ রক্ষণ পরাস্ত করেন গুন্দুগান। ৫৩ মিনিটে সিটিকে এগিয়ে নেন হালান্ড। ৫৭ মিনিটে নিজের পঞ্চম গোলের দেখা পান নরওয়ে তারকা।

সিটি ৬-০ ব্যবধানে এগিয়ে থাকলে ৬৩ মিনিটে হালান্ডের পরিবর্তে জুলিয়ান আলভারেজকে মাঠে নামান গার্দিওলা। এরপর ব্যবধান কমানোর চেষ্টা করেন লেইপজিগ। সিটিও মরিয়া ছিল ব্যবধান বাড়াতে। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সপ্তম গোলের দেখা পায় ইংলিশ জায়ান্টরা। মাহরেজের পাস থেকে গোল করেন ডি ব্রুইনা। লেইপজিগ গোল পরিশোধ করতে না পারায় ৭-০ ব্যবধানে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলা বাহিনী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //