বাফুফের সাধারণ সম্পাদক সোহাগকে নিষিদ্ধ করলো ফিফা

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। ফলে, দুই বছরে কোনো ধরনের ফুটবলীয় কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না তিনি।

আজ শুক্রবার (১৪ এপ্রিল) ফিফার ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে তার বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপের কথা জানানো হয়।

বিবৃতিতে আরো বলা হয়, নিষেধাজ্ঞার পাশাপাশি আবু নাঈম সোহাগকে ১০ হাজার সুইস ফ্রাঁ বা প্রায় ১২ লাখ টাকা জরিমানাও দিতে হবে।

বিবৃতিতে ফিফা জানায়, বাফুফেকে দেয়া ফিফার টাকার হিসাবে মিথ্যা তথ্য দেয়ার কারণে আবু নাঈম সোহাগের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেয়া হয়েছে। তিনি ফিফা এথিকস কোডের ধারা ১৩ (সাধারণ কর্তব্য), ধারা ১৫ (আনুগত্যের কর্তব্য) এবং ধারা ২৪ (জালিয়াতি ও মিথ্যাচার) লঙ্ঘন করেছেন বলে সংস্থাটির স্বাধীন নৈতিকতা কমিটির অ্যাডজুকেটরি চেম্বারের দেয়া বিবৃতিতে উল্লেখ করা হয়।

শাস্তি এবং জরিমানার বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদককে জানিয়ে দেয়া হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়, তবে শাস্তির বিরুদ্ধে তিনি আদৌ আপিল করতে পারবেন কিনা সে বিষয়ে বিবৃতিতে কিছু জানানো হয়নি।

২০১১ সালে প্রথমবারের মতো বাফুফের সাধারণ সম্পাদক হন আবু নাঈম সোহাগ। সর্বশেষ ২০২১ সালে আরো দুই বছরের জন্য এই দায়িত্ব পান তিনি।

সম্প্রতি অলিম্পিক বাছাইয়ের ম্যাচ খেলতে মেয়েদের জাতীয় দলের অর্থাভাবে মিয়ানমারে না যেতে পারার ইস্যুতে আলোচনায় উঠে এসেছে আবু নাঈম সোহাগের নাম। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //