বাফুফের তদন্ত কমিটি থেকে মানিক-মহির পদত্যাগ

আর্থিক অনিয়মের দায়ে ফিফা কর্তৃক দুই বছরের জন্য নিষিদ্ধ সাবেক সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগের দুর্নীতি খতিয়ে দেখতে গত ১৭ এপ্রিল দশ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)।

ওইদিন বাফুফের জরুরি সভায় গঠিত তদন্ত কমিটিতে রাখা হয়েছিল বাফুফের চার সহ-সভাপতি যথাক্রমে ইমরুল হাসান, কাজী নাবিল আহমেদ, আতাউর রহমান ভূঁইয়া মানিক ও মহিউদ্দিন মহি এবং সদস্য জাকির হোসেন চৌধুরী, ইলিয়াস হোসেন, সত্যজিৎ দাস রুপু, ইমতিয়াজ হামিদ সবুজ, হারুনুর রশিদ ও আব্দুর রহিম। তবে কাজ শুরুর আগেই ভাঙন ধরেছে এই কমিটিতে।

বাফুফের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, ব্যক্তিগত কারণ দেখিয়ে তদন্ত কমিটি থেকে পদত্যাগ করেছেন বাফুফের দুই সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক ও মহিউদ্দিন আহমেদ মহি। সূত্রটি আরও জানায়, আতাউর রহমান ভূঁইয়া মানিক গত ২৪ এপ্রিল পদত্যাগ করলেও গতকাল সরে দাঁড়িয়েছেন মহি। আগামী ২ মে বাফুফের নির্বাহী কমিটির সভায় এ দুইজনের পদত্যাগের বিষয়টি নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে মহিউদ্দিন আহমেদ মহি বলেন, ‘এ বিষয়ে আমি কোনো মন্তব্য করবো না। আপনি বাফুফে অফিসে যোগাযোগ করে জেনে নিন।’

অন্যদিকে আতাউর রহমান ভূঁইয়া মানিককে একাধিকবার ফোন করলেও তিনি কল রিসিভ করেননি। তবে কমিটির সদস্য ইলিয়াস হোসেন জানান, এখনও কাজ শুরু হয়নি। কাজী নাবিল আহমেদ ঢাকায় ফিরলে প্রথম সভা করে কাজ শুরু করবে তদন্ত কমিটি। তবে বাফুফে দুই সহ-সভাপতি কাজ শুরুর আগেই পদত্যাগ করায় তদন্ত কমিটির ভবিষ্যৎ এখন প্রশ্নের সম্মুখীন।

উল্লেখ্য, বাফুফের নির্বাহী কমিটি ২১ সদস্যের হলেও কিছুদিন আগে সদস্য আরিফ হোসেন মুন পদত্যাগ করায় তা এখন ২০ সদস্যের দাঁড়িয়েছে। বিশজনের কমিটির ৯ জনই জায়গা পেয়েছেন তদন্ত কমিটিতে (আব্দুর রহিম নির্বাহী কমিটির বাইরের)। ফলে এই কমিটির নিরপেক্ষতা ও গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে ফুটবলাঙ্গনে। নানা মহলে সমালোচনাও হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //