আর্সেনালকে টপকে শীর্ষে ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমজুড়েই দাপট ছিল আর্সেনালের। শেষ মুহূর্তে এসে টাইটেল হারাতে বসেছে মিকেল আর্তেতার দল। ইতোমধ্যেই হারিয়েছে টেবিলের শীর্ষস্থান। ফুলহ্যামকে হারিয়ে এক ম্যাচ কম খেলেই শিরোপার দৌড়ে এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। রাতের অন্য দুই ম্যাচে অ্যাস্টন ভিলাকে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যামকে লিভারপুল।

রবিবার ফুলহ্যামকে ২-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। সিটিজেনদের গোল দুটি করেছেন আর্লিং হালান্ড ও হুলিয়ান আলভারেজ। ফুলহ্যামের একমাত্র গোলটি দিয়েছেন কার্লোস ভিনিসিয়াস। এই জয়ে ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আসলো সিটি। আর এক ম্যাচ বেশি খেলে দুইয়ে নামল আর্সেনাল।

অন্যদিকে ঘরের মাঠে অ্যাস্টন ভিলাকে ১-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলসদের একমাত্র গোলটি করেছেন ব্রুনো ফার্নান্দেজ। এতে ৩২ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চারেই থাকল টেন হাগের দল। ৩৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ছয়ে অ্যাস্টন ভিলা।

রাতের আরেক ম্যাচে ঘরের মাঠে টটেনহ্যামকে ৪-৩ গোলে হারিয়েছে লিভারপুল। স্বাগতিকদের গোল তিনটি করেছেন কার্টিস জোন্স, লুইস ডিয়াজ, মোহাম্মেদ সালাহ ও দিয়োগো জোটা। টটেনহ্যামের গোল তিনটি করেছেন হ্যারি কেইন, সন ও রিচার্লিসন। এ জয়ে টেবিলের সাতে আসলো লিভারপুল। ৩২ ম্যাচে ৫৩ পয়েন্ট অলরেডসদের। ৩৩ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে পাঁচে টটেনহ্যাম।

ঘরের মাঠে ম্যানসিটির কাছে পাত্তাই পায়নি ফুলহ্যাম। ম্যাচের শুরুতে পেনাল্টি পায় সিটি। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন আর্লিং হালান্ড। ১৫ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান হ্যারি কেইন। ৩৬ মিনিটে ব্যবধান বাড়ান হুলিয়ান আলভারেজ। বিরতির আগেই ব্যবধান দাঁড়ায় ২-১ গোলে। এরপর ম্যাচে আর কোনো গোলের দেখা পায়নি কোন দল। জয় নিয়ে টেবিলের শীর্ষে ফেরার আনন্দ নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা।

ওদিকে ওল্ড ট্রার্ফোডে অ্যাস্টন ভিলার বিপক্ষে বল দখলে এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। শুরু থেকেই সমান তালে লড়েছিল দুই দল। ৩৯ মিনিটে স্বাগতিকদের লিড এনে দেন ব্রুনো ফার্নান্দেজ। লিডে থেকেই বিরতিতে যায় টেন হাগের দল। বিরতির পর আক্রমণ-প্রতি আক্রমণে ম্যাচ জমজমাট হলেও আর গোল পায়নি কোনো দল। ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

রাতের অন্য আরেকটি ম্যাচে এনফিল্ডে বল দখলে এগিয়ে ছিল লিভারপুল। ম্যাচ শুরুর তৃতীয় মিনিটে কার্টিস জোন্সের গোলে লিড পায় ইয়ূর্গেন ক্লপের দল। দুই মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন লুইস ডিয়াজ। ১৫ মিনিটে পেনাল্টি থেকে তৃতীয় গোলটি করেন সালাহ। ৩৯ মিনিটে ব্যবধান কমান হ্যারি কেইন। ৩-১ ব্যবধানে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টায় করে টটেনহ্যাম। ৭৭ মিনিটে টটেনহ্যামের দ্বিতীয় গোলটি করেন সন। এরপর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে অতিথিদের সমতায় ফেরান রিচার্লিসন। দুই মিনিট পরেই লিভারপুলকে এগিয়ে দেন জোটা। ৪-৩ ব্যবধানে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে অলরেডসরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //