মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করল পিএসজি

সময়টা ভালো যাচ্ছে না পিএসজির। তারকাবহুল দল নিয়ে একের পর এক চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার পর এবার লিগ ওয়ানের শিরোপা ধরে রাখা নিয়েও শঙ্কা বাড়ছে। এর মধ্যেই সর্বশেষ ম্যাচে টেবিলের তলানিতে থাকা লঁরিয়ার বিপক্ষে ঘরের মাঠে বাজেভাবে হেরে গেছে পিএসজি। ক্লাবটির এমন ব্যর্থতায় ক্ষোভে ফুঁসছেন সমর্থকরা। এমন পরিস্থিতিতে দলের তারকা ফুটবলারের সৌদি সফর যেন ক্লাবটির অন্দরমহলের অস্বস্তি আরও বাড়িয়েছে।

মেসির সৌদি আরব সফরে অনুমোদন ছিল না পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়েরের। নিষেধ সত্ত্বেও মরুর দেশ ভ্রমণে গিয়ে বিপাকে পড়লেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী।

মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করতে যাচ্ছে ফরাসি ক্লাবটি। এমনটাই জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্ট।  

ক্লাবের এ পরিস্থিতিতে মেসির ছুটিতে থাকা মেনে নিতে পারেননি পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। স্পোর্টিং ডিরেক্টর লুইস ওকাম্পোস ও সভাপতি নাসের আল খেলাইফি। কিন্তু কাতারি বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে আলাপ করে ছুটি আদায় করে নেন মেসি। তাই মেসির ওপর শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনেছে পিএসজি।  

আগামী দুই সপ্তাহ দলের সঙ্গে কোনো অনুশীলন করা বা ম্যাচ খেলা থেকে বিরত থাকবেন তিনি৷ নিষিদ্ধ সময়ে ক্লাব থেকে কোনো পারিশ্রমিকও পাবেন না এ ফরোয়ার্ড।

আগামী দুই সপ্তাহে দুটো লিগ ম্যাচ খেলবে পিএসজি। লিগ ওয়ানে বেশ কদিন ধরেই অম্ল-মধুর সময় কাটাচ্ছে তারা। যদিও ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে তারা।  

এদিকে এ নিষেধাজ্ঞার ফলে আগামী মৌসুমে পিএসজিতে নাও থাকতে পারেন মেসি। তার ভবিষ্যৎ গন্তব্য নিয়ে চলা জল্পনাকল্পনা এখন নতুন এক মোড় নিল। অনেকদিন আগে থেকেই সৌদি আরবের পর্যটন শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন মেসি। পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী, গত সোমবার দেশটিতে ভ্রমণে যান তিনি। এর দুদিন আগেই লরিয়ের কাছে ৩-১ গোলে হারে পিএসজি। সেই ম্যাচে অনেকটাই নিষ্প্রভ ছিলেন মেসি।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (২ মে) রাতে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, ব্যবসায়িক কাজে অংশ নিতে পিএসজির কাছে অনুমতি চেয়েছিলেন মেসি। কিন্তু বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকার আবেদন প্রত্যাখান করা হয়। তা সত্ত্বেও স্ত্রী-সন্তানসহ তিনি সৌদিতে যান। ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড মধ্যপ্রাচ্যের দেশটির পর্যটনের শুভেচ্ছাদূত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //