সালাউদ্দিনের সুর বদল, আসছেন না মেসিরা

আবারও বঙ্গবন্ধু স্টেডিয়ামে দেখা যাবে লিওনেল মেসির আর্জেন্টিনাকে, এমন একটা খবরে খুশি হয়েছিলেন বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। আগামী ১২-২০ জুন ফিফা উইন্ডোতে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে আনার পরিকল্পনাও ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। কিন্তু শেষ পর্যন্ত মাঠ প্রস্তুত না থাকায় সেটা স্থগিত করা হয়েছে।

গত সপ্তাহে বাফুফে থেকে আনুষ্ঠানিকভাবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (আফা) জানানো হয়েছে, জুনে বাংলাদেশে আর্জেন্টিনা ম্যাচ আয়োজন করা সম্ভব নয়। আনুষ্ঠানিকভাবে জানার পর আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন বাফুফেকে কিছু জানায়নি। আর্জেন্টাইন মিডিয়াতে এই সংক্রান্ত কোনো খবর আসেনি।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘উভয়পক্ষ (দুই ফেডারেশন) চুক্তি করার পর্যায়ে ছিলাম। আমাদের স্টেডিয়ামের (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম) সংস্কার কাজ চলছে। ১৫-২০ দিন আগে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এ বছর স্টেডিয়াম প্রস্তুত করা সম্ভব নয়। আগামী মৌসুমের আগে আমরা মাঠ পাচ্ছি না। তার পরপরই আমরা আর্জেন্টিনার সাথে প্রাথমিক যে যোগাযোগ ছিল, সেটি আনুষ্ঠানিকভাবে বাতিল করেছি। কারণ আর্জেন্টিনা দল এলে খেলার তো জায়গা থাকতে হবে।’

আগামীতে আর্জেন্টিনা দলকে আনার কোনো উদ্যোগ নেবেন কিনা এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘ভবিষ্যতেরটা ভবিষ্যতে দেখা যাবে।’

এর আগে জানুয়ারির দিকে যখন বাফুফে উদ্যোগ নেয়, তখনও স্টেডিয়াম অপ্রস্তুত ছিল এবং জুনের মধ্যে পরিপূর্ণ স্টেডিয়াম পাওয়া কঠিনই ছিল। এরপরও আর্জেন্টিনাকে প্রস্তাব দেয়ার কারণ সম্পর্কে বাফুফে সভাপতি বলেন, ‘আমাদের একটা চেষ্টা ছিল, বিশ্বচ্যাম্পিয়ন দল প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলতে বাংলাদেশে আসুক। আর্জেন্টিনাও বাংলাদেশে আসার জন্য যথেষ্ট আগ্রহী ছিল। স্টেডিয়াম নিয়ে ক্রীড়া মন্ত্রণালয় ও ক্রীড়া পরিষদ কাজ করছে। এটি পরিপূর্ণ করতে তাদের আরো সময় প্রয়োজন বলে জানিয়েছে।’

খেলা হওয়ার কথা ছিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে। জানুয়ারির দিকে যখন বাফুফে উদ্যোগ নেয়, তখনও স্টেডিয়াম অপ্রস্তুত ছিল এবং জুনের মধ্যে পরিপূর্ণ স্টেডিয়াম পাওয়া কঠিনই ছিল। তারপরও বাফুফে অদূরদর্শী এই পরিকল্পনা হাতে নেয়।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের অবশ্য বেশ আগ্রহ ছিল এই সফর নিয়ে। জুনের ম্যাচকে সামনে রেখে আর্জেন্টিনার প্রতিনিধি দল বাংলাদেশে আসতেও চেয়েছিল। কিন্তু স্টেডিয়াম অপ্রস্তুত থাকায় বাফুফে সেই প্রতিনিধি দলকে আসার তারিখ দিতে পারেনি। শেষ পর্যন্ত স্থগিতই করতে হলো এই সফর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //