রেকর্ডের রাতে শিরোপা জয়ের পথে ম্যানসিটি

মাঠে নামলেই যেন গোলের দেখা পেয়ে যাচ্ছেন আর্লিং হলান্ড। সাথে গড়ছেন নতুন সব রেকরর্ডও। গতরাতেও তার ব্যতিক্রম হয়নি, ওয়েস্টহামের বিপক্ষে বল জালে জড়িয়েই নতুন ইতিহাস সৃষ্টি করেছেন তিনি। গড়েছেন প্রিমিয়ার লিগে অভিষেক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। তার রেকর্ডের রাতে ৩-০ গোলে জিতেছে তার দল ম্যানচেস্টার সিটি।

বুধবার (৩ মে) একটির বেশি গোল আদায় করতে পারেননি হলান্ড। ৭০তম মিনিটে গ্রিলিশের দেয়া বল ধরে বক্সে ঢুকে ১৬ গজ দূর থেকে ওয়েস্টহামের গোলরক্ষককে পরাস্ত করেন ২২ বছর বয়সী এই স্ট্রাইকার। প্রিমিয়ার লিগে ৩১ ম্যাচে যা তার ৩৫তম গোল। এর আগে অভিষেক মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোলের মালিক ছিলেন অ‍্যান্ড্রু কোল ও অ‍্যালান শিয়েরার।

হলান্ডের পায়ে একটি গোল এলেও আরো দুটি গোল পেয়েছে ম্যানচেস্টার সিটি৷ যদিও প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকা ছাড়া তেমন কোনো সুযোগ আদায় করতে পারেনি তারা। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই পেয়ে যায় কাঙ্ক্ষিত গোলের দেখা। ৫০তম মিনিটে রিয়াদ মাহরেজেরে ফ্রি-কিকে হেডে দলকে এগিয়ে নেন ডাচ ডিফেন্ডান নাথান আকে।

আর ৮৫তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় ইপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা। কর্নারে উড়ে আসা বল চলে যায় বক্সের বাইরে দাঁড়িয়ে থাকা ফোডেনের কাছে। তিনি বুলেট গতির শট নিলে বল প্রতিপক্ষের এমেরসনের পায়ে লেগে দিক পাল্টে চলে যায় জালে। গোলরক্ষকের কিছুই করার ছিলো না।

এদিকে দলের তৃতীয় গোলে অনবদ্য এক রেকর্ডের মালিক বনে গেছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্ডিওয়ালা। ফোডেনের গোলটি ছিল গার্দিওলার অধীনে ম্যানচেস্টার সিটির হাজারতম গোল! ২০১৬ সালে সিটির দায়িত্ব নেন তিনি।

গার্দিওয়ালার অধীনে গত ৫ বছরে চারবার লিগ শিরোপা জিতেছে ক্লাবটি। এবারো আছে সবার থেকে এগিয়ে। ৩৩ ম্যাচে ২৫ জয় ও ৪ ড্রয়ে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি। এক ম্যাচ বেশি খেলে আর্সেনাল ৭৮ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

এদিন একই সময়ে শুরু হওয়া ইপিএলের অপর এক ম্যাচে মোহামেদ সালাহর একমাত্র গোলে ফুলহ্যামকে হারিয়েছে লিভারপুল। ব্যর্থতার জাল ছিড়ে বেরিয়ে আসা দলটি এই নিয়ে লিগে জিতল টানা পাঁচ ম্যাচ। ৩৪ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //