পিএসজির চোখে মেসির বিকল্প যারা

শৃঙ্খলাভঙের দায়ে প্যারিসের ক্লাব পিএসজি থেকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ অবস্থায় আছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। আগামী জুন মাসেই মেসির সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ শেষ হতে চলেছে। বিশ্বকাপপরবর্তী সময়ে চুক্তির মেয়াদ বাড়ানোর জন্য মেসির বাবা হোর্হে মেসির সঙ্গে একাধিক বৈঠক করে ব্যর্থ হয়েছে ক্লাবটি। তা থেকেই বোঝা যায় এতদিন পর্যন্ত বিশ্বকাপজয়ী তারকাকে দলে রাখতে চেয়েছিল পিএসজি।

তবে অনুমোদন ছাড়া সৌদি যাওয়াতে মেসিকে আর এই মুহূর্তে দলে চাচ্ছে না পিএসজি কর্তৃপক্ষ। তাছাড়া মেসিও তাদের জানিয়ে দিয়েছেন তিনি দলটিতে থাকতে চান না আর। এমন পরিস্থিতিতে ইতোমধ্যেই মেসির বিকল্প খুঁজতে তোড়জোড় শুরু করেছে ফরাসি ক্লাবটি।

মেসি অধ্যায় ভুলে সামনে তাকাতে চায় তারা। মেসির সম্ভাব্য বিকল্প হিসেবে এখন আলোচনায় আছে তিন ফুটবলারের নাম।

লিওনেল মেসির বিকল্প হিসেবে পিএসজির পছন্দের তালিকায় উপরের দিকে আছে নাপোলির ৩৩ বছর পর সিরি আ শিরোপা জয়ের নায়ক ভিক্টর ওসিমেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত লিগে ২৭ ম্যাচে ২২ গোল করেছেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে তার নামের পাশে আছে ২৭ গোল। তবে পিএসজির জন্য ওসিমেনকে পাওয়া খুব একটা সহজ হবে না। কারণ, নাইরেজিয়ার তরুণ এই স্ট্রাইকার পেতে ইতোমধ্যে হাত বাড়িয়েছে বেশ কয়েকটি বড় ক্লাব। যাদের মধ্যে অন্যতম একটি হলো ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

পিএসজিতে মেসির বিকল্প হিসেবে পছন্দের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন এসি মিলানের রাফায়েল লিয়াও। ২৩ বছর বয়সি এই পর্তুগিজ এই স্ট্রাইকার এখন দুর্দান্ত ফর্মে আছেন। ২০০৭ সালের পর মিলানের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ওঠার অন্যতম নায়কও তিনি। চলতি মৌসুমে সব মিলিয়ে ১৩ গোল করার পাশাপাশি ১৩টি অ্যাসিস্টও করেছেন তিনি।

আর্জেন্টাইন মহাতারকার বিকল্প হিসেবে পছন্দের তিনে আছেন আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের রানদাল কোলো মুয়ানি। ২৪ বছর বয়সি এই ফরাসি ফরোয়ার্ড সাম্প্রতিক সময়ে দুর্দান্ত খেলে যাচ্ছেন। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ গোল করার পাশাপাশি ১৫টি অ্যাসিস্টও করেছেন মুয়ানি।

পিএসজি এখন মেসির বিকল্পের সন্ধান শুরু করলেও কাতার বিশ্বকাপের পর থেকেই মেসিকে দলে ভেড়াতে মুখিয়ে আছে কয়েকটি দল। এর মধ্যে আলোচনার শীর্ষে আছে মেসির সাবেক ক্লাব কাতালান জায়ান্ট বার্সেলোনা। ক্লাবটির সভাপতি থেকে শুরু করে সবাই মেসিকে দলে পুনরায় ফিরে পেতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। সৌদি প্রো লিগের শীর্ষস্থানীয় ক্লাবগুলোর মধ্যে একটি আল হিলাল। সেই ক্লাবটিও মেসিকে দলে পাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিল। একপর্যায়ে তারা বার্ষিক ৪০০ মিলিয়ন ডলারের বিনিময়েও মেসিকে দলে পাওয়ার প্রস্তাব দিয়েছিল। আগামী মৌসুমেই জানা যাবে মেসি কোন দলের জার্সি গায়ে খেলতে নামবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //