অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ ফুটবল: ইসরায়েলকে হারিয়ে ফাইনালে উরুগুয়ে

ইসরায়েলকে ১-০ গোলে হারিয়ে গতকাল বৃহস্পতিবার (৮ জুন) অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ ফুটবলের ফাইনালে উঠেছে উরুগুয়ে। ফাইনালে অপর দুই সেমিফাইনালিস্ট ইতালি ও দক্ষিন কোরিয়ার মধ্যকার বিজয়ী দলের মোকাবেলা করবে দক্ষিন আমেরিকার দল উরুগুয়ে।

এর আগে লা প্লাটার দিয়াগো ম্যারাডোনা স্টেডিয়ামে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে বিষ্ময়করভাবে শক্তিশালী ব্রাজিলকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় মধ্যপ্রাচ্যের দলটি।

ম্যাচের প্রথমার্ধে উরুগুয়ের স্ট্রাইকার এন্ডারসন ডুয়ার্তের একটি প্রচেস্টা রুখে দেন ইসরায়েলের গোল রক্ষক টোমার জারফাতি। ১৯ বছর বয়সি ওই স্ট্রাইকারের আরেকটি প্রচেস্টা ব্যর্থ হয় বারে লেগে।

নিখুঁত খেলার মাধ্যমে দীর্ঘক্ষণ উরুগুয়েকে ঠেকিয়ে রাখতে সক্ষম হয়েছিল ইসরায়েল। তবে ম্যাচের ৬১ মিনিটে ফ্রাঙ্কো গঞ্জালেজ লক্ষ্য ভেদ করলে বিদায় নিতে হয় ইসরাইলকে। তবে ফুটবলের ইতিহাসে এটিই ছিল ইসরায়েলের সেরা সাফল্য।

এই নিয়ে তৃতীয়বারের মতো অনুর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছে উরুগুয়ে। এর আগে ২০১৩ সালের ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সের কাছে পরাজিত হওয়া দলটি ১৯৯৭ সালে ২-১ গোলে হেরে যায় আর্জেন্টিনার কাছে।

এবারের টুর্নামেন্টটি আয়োজন করার কথা ছিল ইন্দোনেশিয়ার। কিন্তু দেশটিতে ইসরায়েলিদের অংশগ্রহণের প্রতিবাদ শুরু হওয়ায় শেষ মুহুর্তে সেখান থেকে টুর্নামেন্টটি প্রত্যাহার করে আর্জেন্টিনায় নিয়ে যায় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //