কাতারের আমিরের বড় ভাই কিনলেন ম্যানইউ, লাফিয়ে বাড়ছে শেয়ারের দাম

যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবারের নিকট থেকে অবশেষে ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিয়েছেন কাতার ইসলামিক ব্যাংকের চেয়ারম্যান শেখ জসিম। তিনি কাতারের আমিরের বড় ভাই।

কাতারের পত্রিকা আল-ওয়াতান আজ খবর দিয়েছে, শেখ জসিমের সর্বশেষ প্রস্তাবে রাজি হয়েছে গ্লেজার পরিবার। এই খবর প্রকাশের পর থেকেই বেড়ে চলেছে স্টক মার্কেটে ক্লাবটির শেয়ারের দাম।

আল-ওয়াতানের বরাত দিয়ে ব্রিটিশ ও আমেরিকান সংবাদমাধ্যমে খবরটা প্রকাশিত হওয়ার পরই নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে ১৬ ভাগ বেড়ে গেছে ইউনাইটেডের শেয়ারের দাম।

স্টক মার্কেটে মূল্য বৃদ্ধি পাওয়ার অবশ্য একটা কারণও আছে। শেখ জসিম ইউনাইটেডের শতভাগ মালিকানা চান। কিন্তু এরই মধ্যে নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে ক্লাবের ৩১ ভাগ শেয়ার বিক্রি করে রেখেছে গ্লেজার পরিবার। শতভাগ মালিকানা চাইলে শেখ জসিমকে সেই শেয়ারগুলোও কিনে নিতে হবে। হু হু করে দাম বাড়ছে সে কারণেই।

শেখ জসিমের পক্ষ থেকে কিংবা ইউনাইটেডের ওয়েবসাইটে এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে শেখ জসিমের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত এবং কানাডিয়ান-কাতারি বিজনেস কাউন্সিলের ভাইস চেয়ারম্যান জাইদ আল-হামদান এরই মধ্যে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে টুইট করেছেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা কেনার জন্য শেখ জসিমকে অভিনন্দন।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //