অষ্টম ব্যালন ডি’অর উঠছে মেসির হাতেই

ফুটবল ক্যারিয়ারে রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর পাচ্ছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। স্প্যানিশ সংবাদ মাধ্যম দারিয়া স্পোর্টস এমনটাই দাবি করেছে। 

কাতার বিশ্বকাপে আজের্ন্টিনাকে ট্রফি উপহার দেওয়ায় এবারের ব্যালন ডি’অর পুরস্কার জেতার বড় দাবিদার মেসি। ৩০ অক্টোবর ব্যালন ডি’অর প্রদান করা হবে।

এবারের ব্যালন ডি’অরে মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিতে খেলা নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হ্যালন্ড। তিনি এক মৌসুমে পঞ্চাশের বেশি গোল করেছেন। ম্যানসিটিকে প্রথমবার ট্রেবল অর্থাৎ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ জিততে সহায়তা করেছেন। 

কিন্তু কাতার বিশ্বকাপে অবিশ্বাস্য পারফরম্যান্স করে শ্বাসরুদ্ধকর ফাইনালে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জিতে নেয় মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ে বড় অবদান রাখায় মেসির হাতে উঠছে আরেকটি ব্যালন ডি’অর।

প্রতিবারই ব্যালন ডি’অর ঘোষণার আগে এরকম কিছু খবর সামনে আসে। অবশ্য তার বেশিরভাগই পরে মিলে যেতে দেখা যায়। ফরাসি ম্যাগাজিন ‘ফ্রান্স ফুটবল’-এর ৬৭তম এডিশন আসছে এবার। যেখানে ছেলেদের ফুটবলে মেসির সঙ্গে ব্যালনের প্রতিদ্বন্দ্বীতায় আছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপে ও ম্যানচেস্টার সিটিকে ট্রেবল জেতানো আর্লিং হালান্ড।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //