বিশ্বকাপ বাছাই

লেবাননের সঙ্গে ড্র করলো বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে লেবাননের বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ।

আজ মঙ্গলবার (২১ নভেম্বর) বসুন্ধরা কিংস অ্যারেনা স্টেডিয়ামে মাঠে লেবাননের মুখোমুখি হয় বাংলাদেশ। শক্তির বিচারে বাংলাদেশের চেয়ে বেশ এগিয়ে থাকা লেবাননকে প্রথমার্ধে আটকে দেয় লাল-সবুজের প্রতিনিধিরা। তবে বিরতিতে থেকে ফিরেই গোলের দেখা পায় লেবানন। কিন্তু শেখ মোরসালিনের দুর্দান্ত গোলে ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে বাংলাদেশ। 

ম্যাচের শুরু থেকেই বাংলাদেশকে চাপে রাখে লেবানন। একের পর এক আক্রমণ করে তারা। নিজেদের গুছিয়ে নিতে সময় নেয় বাংলাদেশ। ম্যাচের পঞ্চম মিনিটে ম্যাচের প্রথম কর্নার পায় লেবানন। তবে তা কাজে লাগাতে পারেনি তারা।

এরপর নিজেদের গুছিয়ে নিয়ে নিচ থেকে খেলা বিল্ডআপ করার চেষ্টা করে বাংলাদেশ। ম্যাচের ২৪ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে কর্নার পায় বাংলাদেশ। জামাল ভুঁইয়ার নেওয়া শটে হেড করেন বিশ্বনাথ ঘোষ। তবে তা আটকে দেন লেবানন গোলরক্ষক।

এরপর আবারও সুযোগ আসে বাংলাদেশের সামনে। বাম দিক থেকে শেখ মোরসালিনের বাড়ানো বলে ডি বক্সের ভেতর থেকে শট নিতে যান হৃদয়। তবে তা আটকে দেন লেবানন ডিফেন্ডার। 

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে বাংলাদেশ ও লেবানন। তবে শেষ পর্যন্ত কোনো গোল না হলে গোলশূন্য থেকে বিরতিতে যায় দু'দল।  

বিরতিতে ফিরে আক্রমণাত্নক ফুটবল খেলতে থাকে লেবানন। একের পর এক আক্রমণে বাংলাদেশের রক্ষণকে ব্যস্ত রাখে লেবানন। অন্যদিকে কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলতে থাকে বাংলাদেশ। গোলরক্ষক মিতুল মার্মাকে তুলে মেহেদি হাসান শ্রাবণকে নামান কোচ হ্যাবিয়ের ক্যাবরেরা। 

বেশ কিছু সুযোগ তৈরি করলেও ফিনিশিং দুর্বলতায় গোলের দেখা পায় না বাংলাদেশ। উল্টো ম্যাচের ৬৮ মিনিটে রক্ষণের ভুলে গোল খেয়ে বসে বাংলাদেশ। মাজেদ ওসমানের গোলে লিড নেয় লেবানন।

পিছিয়ে পড়ে আক্রমণে ধার বাড়ায় বাংলাদেশ। ম্যাচের ৭৩ মিনিটে ম্যাচে সমতা আনে বাংলাদেশ। ডি বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে জড়ান শেখ মোরসালিন। এরপর বেশ কিছু আক্রমণ চালায় দু'দল। তবে শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ১-১ গোলের সমতায় থেকে মাঠে ছাড়ে দুইদল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //