ওড়িশার কাছে হেরে স্বপ্ন ভঙ্গ কিংসের

এএফসি (এশিয়ান ফুটবল কনফেডারেশন) কাপে ওড়িশার বিপক্ষে ড্র করলেই ইন্টার জোনাল সেমিফাইনালে খেলতে পারতো বসুন্ধরা কিংস। তবে ডি গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিকদের কাছে ১-০ গোলে হেরে বিদায় নিয়েছে মোরসালিন-রবসনরা।

আজ সোমবার (১০ ডিসেম্বর) ভারতের ভুবনেশ্বরের কালিঙ্গ স্টেডিয়ামে বসুন্ধরা কিংসকে ১-০ গোলে হারিয়ে এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালে পৌঁছেছে ওড়িশা এফসি। ম্যাচের ৬১ মিনিটে কর্নার কিক থেকে হেডে একমাত্র গোলটি করেন ডিফেন্ডার ফল।

ভুবনেশ্বরে প্রথমার্ধের যোগ করা সময়ে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আসরর গফুরভ। কিংসের সীমানায় পেছনে থেকে দৌড়ে এসে ট্যাকল এই বিদেশি ফুটবলার। তবে বিপদজনক ফাউল না হলেও সরাসরি লাল কার্ড দেখান ভিয়েতনামিজ রেফারি। অথচ ম্যাচের শুরু থেকে ওড়িশার সঙ্গে সমানতলে লড়াই করে বসুন্ধরা কিংস। প্রথমার্থের অর্ধেক পার হলে পাল্টা আক্রমণে ওঠে বাংলাদেশের চ্যাম্পিয়নরা। গোলশূন্য ড্র নিয়ে বিরতি যায় কিংস।

দ্বিতীয়ার্ধের পুরোটা সময় দশ জন নিয়ে খেলে কিংস। ম্যাচের ৬১ মিনিটের মাথায় কর্ণার আদায় করে নেয় ওড়িশা। মরক্কোর মিডফিল্ডার আহমেদ জাওহুর কর্ণার কিক থেকে দুর্দান্ত হেড থেকে স্বাগতিকদের এগিয়ে দেন ডিফেন্ডার ফল। শেষ দিকে মোরসালিনেদের নামালেও আজ আর সমতায় ফিরতে পারেনি ব্রুজেন শিষ্যরা। যোগ করা সময়ের ৭ মিনিটেও গোল পরিশোধ করতে পারেনি বসুন্ধরা কিংস। ফলে ১-০ গোলের হারে ইন্টার জোনাল কাপের সেমিফাইনালের আগেই বিদায় নিতে হয় কিংসের। অন্যদিকে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে ইন্টার জোনাল কাপের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো ভারতের ওড়িশা এফসি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //