৮ গোলের ম্যাচে অ্যাথলেটিকোকে হারিয়ে ফাইনালে রিয়াল

স্প্যানিশ সুপার কাপের শ্বাসরুদ্ধকর সেমিফাইনাল ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের নির্ধারিত সময়ে গোল সমতায় থাকায় ইনজুরি টাইমে গড়ায় খেলা। খেলাটি যখন টাইব্রেকারের দিকে যাচ্ছিলো তখনই ৫ মিনিটের ঝড়ে অ্যাথলেটিকোর কাছ থেকে জয় ছিনিয়ে আনে রিয়াল।

গতকাল বুধবার (১০ জানুয়ারি) রাতে রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৫-৩ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। 

ম্যাচ শুরুর ৬ মিনিটের মাথায় গ্রিজম্যানের অ্যাসিস্ট থেকে অ্যাথলেটিকো মাদ্রিদকে এগিয়ে নেন মারিও হারমোসো। তবে ১৪ মিনিট পরই ম্যাচে সমতা ফেরান রিয়ালের অ্যান্তোনিও রুডিগার। ম্যাচের ২৯ মিনিটের সময় রিয়ালকে লিড এনে দেন ফারল্যান্ড মেন্ডি। দানি কারবাহালের অ্যাসিস্ট থেকে গোলটি করেন তিনি।

তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রিয়াল। উল্টো ম্যাচের ৩৭ মিনিটের সময় আর্জেন্টাইন রদ্রিগো ডি পলের অ্যাসিস্ট থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান ফরাসি তারকা অতোঁয়ান গ্রিজম্যান। ২-২ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দুইদল।

বিরতি থেকে দুইদলই পরিবর্তিত খেলোয়াড় নামায়। ম্যাচের ৭৮তম মিনিটে অ্যান্তোনিও রুডিগারের আত্মঘাতি গোলে লিড পায় অ্যাথলেটিকো। কিন্তু ৮৫তম মিনিটের গোল করে ম্যাচে সমতা ফেরান দানি কারবাহাল। এরপর নির্ধারিত সময়ে খেলা গোল সমতায় থাকলে ম্যাচ অতিরিক্ত মিনিটে গড়ায়। 

অতিরিক্ত সময়ের প্রথমার্ধে কোনো দলই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধে আত্মঘাতি গোল করে অ্যাথলেটিকোকে পেছনে ফেলে দেন স্টেফেন সেভিক। আর ম্যাচের ১২০তম মিনিটে যোগ করা সময়ে জোসেলুর অ্যাসিস্ট থেকে অ্যাথলেটিকোর কফিনে শেষ পেরেক ঠুকেন ব্রাহিম দায়াজ। 

চার দলের নতুন আঙ্গিকের এই সুপার কাপে টানা তৃতীয় ও সব মিলিয়ে চতুর্থবার ফাইনালে খেলবে রিয়াল।

উল্লেখ্য, আগামী রবিবার শিরোপা নির্ধারণী ম্যাচের প্রতিপক্ষ জানার অপেক্ষায় রিয়াল। আজ বৃহস্পতিবার বার্সেলোনা ও ওসাসুনার লড়াইয়ে জয়ী দলের বিপক্ষে খেলবে তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //