স্প্যানিশ সুপার কাপ

বার্সাকে উড়িয়ে রিয়ালের ১৩তম শিরোপা জয়

ভিনিসিয়ুস জুনিয়রের দাপটে বিধ্বস্ত বার্সেলোনা। প্রথমার্ধে এই ব্রাজিলিয়ানের হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদের কাছে আত্মসমর্পণ করে জাভির দল। স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ৪-১ গোলে জয়ী হয়ে ১৩তম বারের মতো সুপার কাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ।

গতকাল রবিবার (১৪ জানুয়ারি) রাতে সৌদি আরবের রিয়াদের আল আওয়াল পার্কে হওয়া এ ম্যাচে সপ্তম মিনিটেই জয়ের লক্ষ্যে এগিয়ে যায় রিয়াল। জুড বেলিংহামের অফসাইড কাটিয়ে বল পান ভিনিসিয়ুস জুনিয়র। বল নিয়ে তিনি সরাসরি বক্সে ঢুকে জালে ছুড়েন। তিন মিনিট পরই ফের লক্ষ্য করেন ভিনিসিয়ুস। এতে রিয়ালের ব্যবধান বেড়ে যায়। অর্থাৎ ১০ মিনিটের মধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। এরপর ৩৩তম মিনিটে লেভানডস্কির গোলে ব্যবধান ২-১ করে বার্সেলোনা।

ম্যাচের ৩৯তম মিনিটে আবার গোল করে দারুণ এক হ্যাটট্রিক করেন ভিনি। ফলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে আবারও গোল রিয়ালের। তবে এবার গোল করেন রদ্রিগো নিজেই। ৬৪ মিনিটে রদ্রিগোর গোলে ৪-১ ব্যবধান করে রিয়াল।

এরপর অবশ্য যা হয় তার জন্য একদমই প্রস্তুত ছিলো না বার্সেলোনা। রোনাল্ড আরোহা দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন। এতে দলের সদস্য সংখ্যা কমে যায়। দশ জনের দল নিয়ে খেলতে হয় তাদের। আর এদিকে শেষ পর্যন্ত গোলের ব্যবধান ধরে রেখে শিরোপা উৎসবে মেতে উঠে রিয়াল। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //