ইস্টবেঙ্গলের জার্সিতে ইতিহাস গড়লেন সানজিদা

ভারতীয় নারী ফুটবল লিগের দুটি ভিন্ন ক্লাবের হয়ে খেলছেন বাংলাদেশের দুই তারকা ফুটবলার সানজিদা আক্তার ও সাবিনা খাতুন। কলকাতায় সাবিনার দল কিকস্টার্ট এফসির মুখোমুখি হয়েছিল ও সানজিদা আক্তারের দল ইস্টবেঙ্গল।

আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) ঘরের মাঠে সাবিনাদের কিকস্টার্টের কাছে ৩-১ ব্যবধানে হেরেছে ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গল নারী দলের প্রথম বিদেশি খেলোয়াড় সানজিদা। নিজের দ্বিতীয় ম্যাচেই গোল করলেন এই স্টাইলিস্ট রাইট উইঙ্গার। ইস্টবেঙ্গলের জার্সিতে প্রথম গোল করা বিদেশি হিসেবে ইতিহাস হয়ে গেলেন তিনি।

প্রায় ৪০ গজ দূর থেকে নেওয়া ফ্রি-কিকে গোল করে তাক লাগিয়ে দেন এই ফরোয়ার্ড। সাবিনাদের গোলরক্ষক লাফিয়ে উঠেও বলের নাগাল পাননি।

কলকাতায় ইস্টবেঙ্গলের মাঠে অনুষ্ঠিত ম্যাচে কিকস্টার্টের হয়ে কারিশমা পুরুষোত্তম, সোনিয়া মারাখ ও অরুনা বাগ একটি করে গোল করেন। প্রথম মিনিটেই গোল করেছে সাবিনার দল। কর্ণার থেকে অরুনা হেড করে লিড এনে দেন।

ম্যাচের ৩১ মিনিটে কিকস্টার্ট ব্যবধান দ্বিগুণ করে। ০-২ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামে ইস্টবেঙ্গল। ৪৭ মিনিটে স্বাগতিকদের হয়ে এক গোল শোধ দেন সানজিদা। কিন্তু ৮ মিনিট পর আরেকটি গোল করে ইস্টবেঙ্গলকে ম্যাচ থেকে আবার ছিটকে দেয় কিকস্টার্ট। একাদশে না থাকলেও ম্যাচের ৮৬তম মিনিটে কিকস্টার্টের জার্সিতে মাঠে নামেন সাবিনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //