বার্নাব্যুতে ফিরছেন রোনালদো

ইউরোপিয়ান ফুটবলের পাঠ চুকিয়ে এশিয়ান ফুটবলে আলো ছড়াচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০২৩ সালের শুরুতেই সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেন তিনি। আল নাসরে আসার আগে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে খেলেছিলেন রোনালদো। তার আগে ক্যারিয়ারের সবচেয়ে সুন্দর সময়টা কাটিয়েছিলেন রিয়াল মাদ্রিদে। 

রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে এসেছেন প্রায় অর্ধযুগ পার হয়ে গেছে। কিন্তু হুট করে তার রিয়াল ছাড়া মেনে নিতে পারেননি ক্লাবটির সমর্থকরা। ২০১৮ থেকে ২০২৪ দেখতে দেখতে প্রায় ছয়টি বছর কেটে গেছে মাদ্রিদ ছাড়ার। অবশেষে আবারও মাদ্রিদে ফিরতে যাচ্ছেন পর্তুগিজ সুপারস্টার। নিজের প্রিয় ক্লাব রিয়ালের বিপক্ষে খেলতেই মাদ্রিদ যাবেন তিনি। 

নিঃসন্দেহে রিয়াল মাদ্রিদের ক্লাব ইতিহাসে সর্বকালের সেরা ফুটবলারের কয়েকটি আসনের একটি দখল করে থাকবেন রোনালদো। কেউ কেউ তো বলেন, রিয়ালের সর্বকালের সেরা ফুটবলারটিই হলেন সিআর সেভেন।

স্পেন এবং সৌদি আরবের বেশ কিছু সংবাদ মাধ্যমে দাবি করা হয়েছে, রিয়াল এরই মধ্যে ক্রিশ্চিয়ানো রোনালদো এবং তার ক্লাব আল নাসরকে আমন্ত্রণ জানিয়েছে মাদ্রিদে এসে একটি প্রীতি ম্যাচ খেলার জন্য।

রিয়াল মাদ্রিদের হোম ভেন্যু সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামকে বিপুল অর্থব্যায়ে সংস্কার করা হয়েছে। দর্শক ধারণক্ষমতাও বাড়ানো হয়েছে। করা হয়েছে বেশ দৃষ্টিনন্দন। এই স্টেডিয়ামের উদ্বোধনী দিনেই একটি প্রীতি ম্যাচে রিয়াল মুখোমুখি হতে চায় রোনালদোর আল নাসরের।

এই সংবাদের মূল সূত্র হচ্ছে সৌদি পত্রিকা সাউদ আল সারামি। তাদের কাছ থেকেই সংবাদটি প্রকাশ করেছে মাদ্রিদভিত্তিক সংবাদপত্র মার্কা। যদিও এখনও পর্যন্ত সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়াম উদ্বোধনের তারিখ ঘোষণা করা হয়নি। তবে আশা করা হচ্ছে- চলতি মৌসুম শেষ হলে এবং ২০২৪-২৫ মৌসুম শুরুর আগের সময়টাতেই এই আয়োজন করতে পারে রিয়াল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //