সেলটাকে উড়িয়ে শিরোপার আরও কাছে রিয়াল

সেলটাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে টেবিলের শীর্ষস্থানটা আরও মজবুত করেছে রিয়াল মাদ্রিদ। এদিন ঘরের মাঠে রিয়ালের একের পর এক আক্রমণে পুরো ম্যাচই কোণঠাসা থাকতে হয়েছে সফরকারীদের।

গতকাল রবিবার (১০ মার্চ) সান্তিয়াগো বার্নাবেউয়ে ম্যাচের শুরু থেকেই আক্রমণাক্তকভাবে খেলে কার্লো আনচেলত্তির দল। খেলার প্রথম সাত মিনিটেই একাধিক কর্নার আদায় করে নেয় স্বাগতিকরা। বেশিক্ষণ রিয়ালকে গোল করা থেকে ঠেকিয়ে রাখতে পারেননি সফরকারীরা। ম্যাচের ২১তম মিনিটেই রিয়ালের হয়ে দলের প্রথম গোল করেন ভিনিসিউস জুনিয়র।

এসময় কর্নার থেকে হেড করেন রুডিগার, যাদিও পা দিয়ে ঠেকিয়ে দেন গুয়াইতা। তবে কাছেই থাকা ভিনিসিউস তা জালে জড়ান। ম্যাচের প্রথম হাফে আর গোল করতে পারেনি রিয়াল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই রিয়াল ফের আক্রমণ শুরু করলেও বারবার সেলটাকে বাঁচিয়ে দিচ্ছিলেন সেই গুয়াইতা। কিন্তু ম্যাচের ৭৯ মিনিটে সেই গুয়াইতাই আত্মঘাতী গোল করেন। যদিও গুয়াইতার তেমন কিছুই করার ছিল না। ম্যাচের ৮৮ মিনিটে আরও একটি আত্মঘাতী গোল হয়। তাতে বড় জয় নিশ্চিত হয় রিয়ালের।

ম্যাচের অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে আরেকটি গোল করে রিয়াল। এবার গোল করেন আরদা গুলার। ড্যানি সেবায়সের পাস থেকে গোল করেন তুর্কি এই মিডফিল্ডার। এদিকে তুরস্কের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে লা লিগায় গোল করার রেকর্ড গড়েছেন গুলার।

উল্লেখ্য, ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে বার্সেলোনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //