লা লিগার বর্ষসেরা ফুটবলার বেলিংহাম

লা লিগার সদ্য শেষ হওয়া মৌসুমে শিরোপা ঘরে তুলেছে জায়ান্ট রিয়াল মাদ্রিদ। দলের এই অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন দলটির ইংলিশ ফুটবলার জুড বেলিংহাম। যার ফলে রিয়ালের জার্সিতে অভিষেক মৌসুমেই সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

গতকাল মঙ্গলবার (২৮ মে) রাতে কার্দেনা দ্বীপে গ্লোব সকার ইউরোপিয়ান অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের পাশাপাশি লা লিগার বর্ষসেরার পুরস্কারও দেওয়া হয়। যেখানে বর্ষসেরা খেলোয়াড়, সেরা উদীয়মান খেলোয়াড়, সেরা গোল ও সেরা কোচের নাম ঘোষণা করা হয়।

রিয়ালের জার্সিতে গত মৌসুমে লিগে ২৮ ম্যাচ খেলে ১৯ গোল করেছেন বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা বেলিংহাম। সেন্ট্রাল-মিডফিল্ডার হিসেবে যা রীতিমতো বিস্ময়কর পারফরম্যান্স।

এছাড়া সতীর্থদের দিয়ে ৬টি গোলও করিয়েছেন এই তারকা। এ নিয়ে টানা দ্বিতীয়বার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন ২০ বছর বয়সী মিডফিল্ডার। এর আগের মৌসুমে তিনি জার্মান বুন্দেসলিগার বর্ষসেরা নির্বাচিত হয়েছিলেন।

লা লিগার উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন বার্সেলোনার ১৬ বছর বয়সী ফুটবলার লামিনে ইয়ামান। গত মৌসুমে ৩৭ ম্যাচ খেলে ৫ গোল করেছেন তিনি। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৮ গোল।

লা লিগার বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন জিরোনার মিখেল সানচেজ। তার অধীনে এবার স্বপ্নের মতো মৌসুম কাটিয়েছে জিরোনা। এমনকি একটা পর্যায়ে শিরোপার দাবিদার হিসেবেও আবির্ভূত হয়েছিলো তারা। যদিও শেষ পর্যন্ত তিনে থেকে মৌসুম শেষ করেছে ক্লাবটি।

সেই সঙ্গে প্রথমবারের মতো নিশ্চিত করে চ্যাম্পিয়নস লিগে খেলাও। এ ছাড়া বর্ষসেরা গোলের পুরস্কার গেছে ওসাসুনার হেসুস আরেসোর ঝুলিতে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //