এমবাপ্পের বেতন-বোনাস আটকে দিয়েছে পিএসজি

তাহলে পিএসজি অধ্যায়ের মধুর সমাপ্তি হচ্ছে না কিলিয়ান এমবাপ্পের। এই মৌসুমে  পিএসজির ফ্রেঞ্চ লিগ ওয়ান ও ফরাসি কাপ জয়ের অন্যতম নায়ক এমবাপ্পে। তবে ৭ বছর পর ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়ায় পিএসজি কর্তৃপক্ষ অসন্তুষ্ট তার ওপর। আর সেই কারণেই গত ফেব্রুয়ারিতে ৮০ মিলিয়ন ইউরো বোনাস (চুক্তি সম্পন্ন করার আনুগত্য বোনাস) পাওয়ার কথা থাকলেও এখনও অর্থছাড় করেনি পিএসজি। 

ফরাসি দৈনিক ‘লেকিপ’ জানিয়েছে শুধু বোনাস নয়, এপ্রিল মাসের বেতনও দেওয়া হয়নি এমবাপ্পেকে। তার আইনজীবী এই নিয়ে সমঝোতার চেষ্টা করছেন পিএসজির সঙ্গে। সমঝোতা না হলে আদালতেও যেতে পারেন তিনি।

এমবাপ্পে আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও তার রিয়াল মাদ্রিদ যাওয়া অনেকটাই নিশ্চিত। মাদ্রিদে ১৫ মিলিয়ন পাউন্ডে একটি বাড়িও কিনেছেন বলে গুঞ্জন রটেছে স্প্যানিশ মিডিয়ায়। আর তাকে মাদ্রিদের সংস্কৃতি ও ভাষা নিয়ে সাহায্য করছেন রিয়াল কিংবদন্তি সের্হিয়ো রামোস।

এদিকে গ্লোব সকার অ্যাওয়ার্ডে ইউরোপীয় সংস্করণে ইউরোপের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন এমবাপ্পে। পিএসজির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে গত মৌসুমে ৪৮ ম্যাচে তিনি করেছিলেন ৪৪ গোল, অ্যাসিস্ট ১০টি।

মাদ্রিদে যাওয়ার প্রস্তুতির মধ্যেই ইতালিতে হওয়া এই অনুষ্ঠানে এসি মিলান নিয়ে কথা বলেছেন এমবাপ্পে। কোনও এক সময় ইতালিয়ান এই ক্লাবে খেলার স্বপ্নের কথা জানালেন তিনি, ‘‘আমাকে যদি কখনও ইতালিতে যেতে হয় তাহলে যেতে চাই এসি মিলানে। ছোট থেকেই এসি মিলানের বড় ভক্ত আমি। ওদের সব ম্যাচই দেখতাম। আমার পুরো পরিবারই মিলানের বড় ভক্ত।”

ইউরোপের বর্ষসেরা ক্লাব নির্বাচিত হয়েছে টানা চারবার প্রিমিয়ার লিগ জেতা ম্যানচেস্টার সিটি। মেয়েদের সেরা ক্লাবের পুরস্কার বার্সেলোনার।

বর্ষসেরা কোচ হয়েছেন বায়ার লেভারকুসেনের জাভি আলোনসো। তার জাদু ছোঁয়ায় এবার জার্মান লিগ ও কাপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে লেভারকুসেন।

রিয়াল মাদ্রিদ লা লিগা জিতে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে পৌঁছলেও তাদের কারও কোনও পুরস্কার না পাওয়াটা বিস্ময়ের। তবে একই রাতে লা লিগার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছে রিয়ালের জুড বেলিংহাম। রিয়ালের ৩৬তম লিগ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখায় এই স্বীকৃতি তার।

লা লিগায় অভিষেক মৌসুমে ২৮ ম্যাচে বেলিংহামের গোল ১৯টি, অ্যাসিস্ট ৬টি। সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল ২৩টি, অ্যাসিস্ট ১২টিতে। পুরস্কারটা জিতে বেলিংহাম বললেন, “এই অর্জন উৎসর্গ করতে চাই সতীর্থ, কোচিং স্টাফ আর বিশ্বের সেরা ক্লাবের সমর্থকদের। এই দলে প্রতিটি বার খেলতে পারাই তৃপ্তির আমার জন্য।’’

এমবাপ্পে রিয়ালে এলে আগামী মৌসুমে লা লিগার বর্ষসেরা হওয়াটা হয়তো সহজ হবে না বেলিংহামের। প্রশ্ন হচ্ছে, এমবাপ্পে সত্যিই আসছেন তো?

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //