কোপার কোয়ার্টারে সহজ প্রতিপক্ষ পেল আর্জেন্টিনা

চলমান কোপা আমেরিকায় ইতোমধ্যে শেষ হয়েছে ‌‘এ’ ও ‘বি’ গ্রুপের খেলা। দুই গ্রুপ থেকে চারটি দল টিকিট নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনালের। গ্রুপ ‘এ’ থেকে প্রথম দল হিসেবে শেষ আট নিশ্চিত করে বর্তমান চ‍্যাম্পিয় আর্জেন্টিনা, তাদের সঙ্গী কানাডা। ‘বি’ থেকে কোয়ার্টার নিশ্চিত করেছে ভেনিজুয়েলা ও ইকুয়েডর।

এই চার দলই কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুখোমুখি হবে। দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেন বা কনমেবলের নিয়ম অনুযায়ী গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন এবং ‘বি’ রানার্সআপ মুখোমুখি হবে নকআউট ম্যাচে। গ্রুপ ‘এ’ রার্নাসআপ এবং ‘বি’ চ্যাম্পিয়ন মুখোমুখি হবে দ্বিতীয় নকআউট ম্যাচে।

সে হিসেব অনুযায়ী চলমান কোপা আমেরিকার প্রথম কোয়ার্টার ফাইনালে ‘এ’ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা মুখোমুখি হবে ‘বি’ রানার্সআপ ইকুয়েডরের। আগামী ৫ জুলাই যুক্তরাষ্ট্রের হিউস্টনে বাংলাদেশ সময় সকাল ৭টায় অনুষ্ঠিত হবে দুই দলের ম্যাচটি। 

এছাড়া দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে কানাডা ও ভেনিজুয়েলা। ৬ জুলাই একই সময় আর্লিংটনে মুখোমুখি হবে দুইদল। এই দুই ম্যাচের জয়ী দুইদল মুখোমুখি হবে প্রথম সেমিফাইনালে। 

উল্লেখ্য, আর্জেন্টিনা ও ইকুয়েডর এখন পর্যন্ত ১৭বার মুখোমুখি হয়েছে। যেখানে আলবিসেলেস্তেদের জয়ের সংখ্যা নয়টি। বিপরিতে ইকুয়ের জিতেছে কেবল তিনটি ম্যাচ। বাকি পাঁচ ম্যাড ড্র। কোপা আমেরিকায় দুই দলের একবারের সাক্ষাতে আর্জেন্টিনাই জয় পায়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //