‘খালেদার মুক্তির বিষয়ে প্রধানমন্ত্রী কোনো মন্তব্য করেননি’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘কারাবন্দি খালেদা জিয়ার জামিনে মুক্তি নিয়ে বিদেশ যাওয়ার বিষয়ে বিএনপি নেতাদের অনুরোধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানানো হয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী কোনো মন্তব্য করেননি।’

খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে তার দল বিএনপির বক্তব্য ও চিকিৎসকদের বক্তব্য এক নয় বলে দাবি করে তিনি বলেন, ‘চিকিৎসকদের রিপোর্টের ওপর ভিত্তি করে কোনো কথা বলা হলে ব্যবস্থা নেওয়া হবে।’

সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে বৃহস্পতিবার সকালে তিনি এ কথা জানান।

কাদের বলেন, বিএনপির এমপিরা খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিদেশ যাওয়ার বিষয়ে প্রধানমন্ত্রীকে জানাতে আমাকে অনুরোধ করেছেন। আমি তাদের বক্তব্য প্রধানমন্ত্রীকে জানিয়েছি। তবে এ বিষয়ে প্রধানমন্ত্রী কোনো মন্তব্য করেননি।

কারা হেফাজতে হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে নমনীয় কি না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী কাদের, বিএনপির নেতারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বা চিকিৎসার বিষয়ে যে তথ্য দিচ্ছেন, আর চিকিৎসকরা যে তথ্য দিচ্ছেন, তা এক নয়। তারা যদি চিকিৎসকদের রিপোর্টের ওপর ভিত্তি করে কথা বলেন, তবে ব্যবস্থা নেওয়া হবে। 

খালেদার মুক্তির জন্য বিএনপি নেতারা আন্দোলন না করে আপনাদের কাছে আসছেন, এটা দলটির আত্মসমর্পণ কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এ ধরনের কথা কেন বলবো? একটি রাজনৈতিক দল হিসেবে বিরোধী দলে আছেন তারা। তারা নানা কারণে সরকারের কাছে আসতেই পারেন। সরকার ও বিরোধীদলের মধ্যে সম্পর্ককে বলে কর্মসম্পাদন বা ওয়ার্কিং আন্ডারস্ট্যান্ডিং। বিএনপির মতো একটি দলের সঙ্গে ওয়ার্কিং আন্ডারস্ট্যান্ডিং থাকতে পারে সরকারের। তাই যেকোনো বিষয়ে তাদের নেতারা সরকারের সঙ্গে কথা বলতে পারেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //