শিশুদের জীবনের পরিকল্পনা তৈরি করতে দিন: জয়

শিশুরা যাতে জীবনে নিজের পায়ে দাঁড়াতে পারে, সেজন্য তাদের জীবনের পরিকল্পনা তৈরির অনুমতি দেয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়।

তিনি বলেন, ‘শিশুদের জন্য আপনাদের সবকিছু করার প্রয়োজন নেই, আমি অভিভাবকদের অনুরোধ করছি তাদের নিজের পায়ে দাঁড়াতে দিন।‘

রাজধানীর একটি হোটেলে গতকাল মঙ্গলবার ‘ইয়ং বাংলা উইথ সজিব ওয়াজেদ’ শীর্ষক এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জয় বলেন, ‘এরকম অনেক ঘটনা আছে যে ২৫-২৬ বছরের যুবক জানে না কিভাবে ব্যাংক একাউন্ট খুলতে হয়, এটা দুঃখজনক। তাদের ভুল করতে দিন, ভুল থেকে তাদের শিখতে দিন। একই সঙ্গে আমি তাদের বলতে চাই অভিভাবকদের কথা শোনো, কিন্তু তারা যা বলে তার সবটা করার প্রয়োজন নাই।’

সেন্টার ফর রিসার্স এন্ড ইনফরমেশন (সিআরআই) অধীনস্ত শীর্ষক যুব প্ল্যাটফর্ম ইয়ং বাংলা আয়োজিত অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার শাহ আলী ফরহাদ। অনুষ্ঠানে সিআরআই-এর সমন্বয়ক তন্ময় আহমেদ এবং জয় বাংলা অ্যাওয়ার্ড-২০১৭ জয়ী জহির ইকবাল নান্নুও এতে অংশ নেন।

দেশের বৃহৎ যুব নেটওয়ার্ক ইয়ং বাংলার সঙ্গে যুক্ত আড়াই শ’ যুবক অনুষ্ঠানে যোগ দেয় এবং তাদের অনেকে প্রধানমন্ত্রীর উপদেষ্টার সামনে বিভিন্ন বিষয় উত্থাপনের সুযোগ গ্রহণ করে। 

জয় বলেন, ‘আমি আজ গর্বিত যে আমাদের যুবকরা সরকারের ওপর নির্ভর না করে উদ্যোক্তা ও সামাজিক কর্মকাণ্ডে যুক্ত হচ্ছেন।’

যুবকদের সম্ভাবনার বিকাশ ও উন্নতির প্রতিশ্রুতি দিয়ে জয় জাতীয় অগ্রগতিতে সহায়তা করার জন্য উদ্যোগের প্রশংসা করেন। তিনি তরুণ প্রজন্মকে সরকারি চাকরির সন্ধান না করে আত্ম-কর্মসংস্থানে নিজেকে যুক্ত করার জন্য উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার বৃত্তিমূলক প্রশিক্ষণ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে যুব সমাজকে আত্ম-কর্মসংস্থানে উৎসাহিত করছে। যুবকদের কর্মসংস্থানে সরকার বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। -বাসস


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //