পেঁয়াজ বিমানে উঠে গেছে, কাজেই চিন্তা নেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন পেঁয়াজ নিয়ে একটা সমস্যা আছে। সব দেশেই পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে এটা ঠিক। কিন্তু আমাদের দেশে কেন কি কারণে এত অস্বাভাবিকভাবে লাফিয়ে লাফিয়ে দাম বাড়ছে কেন জানি না।

বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কার্গো বিমান ভাড়া করে আমরা পেঁয়াজ আনা শুরু করেছি। আগামীকাল বা পরশুর মধ্যে বিমানে পেঁয়াজ এসে পৌঁছাবে। পেঁয়াজ বিমানে উঠে গেছে, কাজেই আর চিন্তা নেই।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ শনিবার স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে চক্রান্তের সঙ্গে কেউ জড়িত আছে কি না তা খুঁজে দেখা হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা দেখতে চাই এ ধরনের চক্রান্তের সঙ্গে কেউ জড়িত আছে কি না। এর পেছনে মূল কারণটা কি সেটা খুঁজে বের করতে হবে। যারা পেঁয়াজ হোল্ডিং করে দু’পয়সা কামাতে চায়, তাদের এটাও চিন্তা করতে হবে পেঁয়াজ তো পচে যাবে। মানুষকে এই কষ্ট দেয়া কেন? কারা এর পেছনে আছে, সেটা আমাদের দেখতে হবে।

তিনি বলেন, যখন আমরা এগিয়ে যাই, তখন একটা ইস্যু তৈরি করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়। সবাইকে অনুরোধ করবো, এই চেষ্টা যেন করা না হয়। এর পেছনের কারণ কী, তা খুঁজে বের করতে হবে।

দেশের মানুষকে উন্নত জীবন দেয়ার কথা উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতি বলেন, মানুষের উন্নয়ন কেউ কেউ ভালো চোখে দেখতে পারে না। কেননা তারা মানুষের দারিদ্রতা বিক্রি করে চলে। তবে বাংলাদেশকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।

তিনি বলেন, দুর্নীতিবাজ, লুটেরা ও হত্যাকারীরা যেন আর দেশের ক্ষমতায় আসতে না পারে। এর জন্য জনগনকে সচেতন করতে হবে। কেননা তারা ক্ষমতায় গেলে দেশের বিরুদ্ধে কাজ করে।

তিনি আরো বলেন, ‘আমাদের লক্ষ্য মানুষকে সুন্দর জীবন দেয়া, মানুষ যখন ভালো থাকে তখন একটা শ্রেণি আছে, একটা গোষ্ঠী আছে, মানুষ যখন ভালো থাকে তারা তখন মনঃকষ্টে ভোগে। অসুস্থতায় ভোগে। তাদের এ রোগ কিভাবে সারানো যায় এটা জনগণই বিচার করবে। জনগণই এটা দেখবে।

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ সম্মেলনে সভাপতিত্বে করেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।



সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //