ডাকসু ভিপির ওপর হামলায় ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক এবং সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। ডাকসুতে যে হামলা হয়েছে তা নিন্দনীয়। দলের পক্ষ থেকে এ হামলায় তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি আরো বলেন, ডাকসু ভিপির সঙ্গে ভিন্নমত থাকতেই পারে। তবে তার ওপর হামলার ঘটনা নিন্দনীয়। এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন, ছাত্রলীগের কেউ হলেও ছাড় দেয়া হবে না।

আজ সোমবার (২৩ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে সচিবায়ে নিজ মন্ত্রণালয়ে সমসাময়িক ইস্যুতে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে ঘটনাটি ঘটেছে, তা অত্যন্ত নিন্দনীয়। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেছি। এ ধরনের নিন্দনীয় ঘটনা যারা ঘটায়, তাদের অবশ্যই আইনের আওতায় আনা উচিত।

হামলার বিষয়ে তিনি বলেন, এ ধরণের ঘটনায় সরকার অবশ্যই বিব্রত হয়। তবে কোনো ঘটনাতেই সরকার নির্বিকার থাকেনি। ঘরের লোক দলের লোকের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে। অনুপ্রবেশকারীরাও অনেক সময় অবাঞ্ছিত ঘটনা ঘটায়। সার্বিক বিষয়গুলো সিরিয়াসলি দেখা হচ্ছে।

তিনি আরো বলেন, কে কোন সংগঠন করে, সেটি বিবেচ্য নয়। আমরা অপকর্মকারীকে অপকর্মকারী হিসেবেই দেখবো, অপরাধীকে অপরাধী হিসেবেই দেখবো, দুর্বত্তকে দুর্বত্ত হিসেবে দেখবো। যারা এগুলো করবে, তারা কেউ ছাড় পাবে না। 

কাদের বলেন, আওয়ামী লীগ সরকার অপরাধীদের কখনো ছাড় দেয় না। সরকারের ঘরের লোকদেরও কিন্তু রেহাই দেয়া হয়নি। ফেনীর সোনাগাজীতে কিংবা আবরারের ঘটনা কিংবা রাজশাহীতে অধ্যক্ষকে অপদস্থ যারা করেছিল, তাদের মধ্যে আওয়ামী লীগ-ছাত্রলীগের কেউও ছাড় পায়নি। যেকোনো অপকর্মে ছাত্রলীগ পরিচয়ে কেউ থাকলেও ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী, আমাদের নেত্রীর নির্দেশে গতকাল আমাদের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম হাসপাতালে গেছেন তাদের চিকিৎসার খোঁজ-খবর নেয়ার জন্য। নেত্রী স্পস্টভাবে বলে দিয়েছেন- ঘটনার সঙ্গে যারা জড়িত, তারা যদি দলীয় পরিচয়ের কেউ হয় তাদের অবশ্যই এ ব্যাপারে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া এবং প্রশাসনিকভাবেও এটা আইন প্রয়োগকারী সংস্থাকে বলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //