পদ্মা সেতুর নির্মাণ কাজ ভিডিও করলেন প্রধানমন্ত্রী

হেলিকপ্টার থেকে পদ্মা সেতুর নির্মাণ কাজের দৃশ্য নিজের মোবাইল ফোনের ক্যামেরায় ধারণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর পদ্ধা সেতুর ছবি তোলার ভিডিও গতকাল শুক্রবার পোস্ট করেন।

ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে খোকন লিখেছেন, ‘স্বপ্নের পদ্মা ব্রিজ আজ বাস্তবে রূপ নিচ্ছে। গভীর মমতায় পদ্মা ব্রিজ নির্মাণের অগ্রগতী দেখছেন এই স্বপ্নের স্বপ্নদ্রষ্টা ও বাস্তবায়নের কারিগর আমাদের পরম শ্রদ্ধা ও ভালোবাসার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

ভিডিওতে দেখা যায় প্রধানমন্ত্রী নিজে হেলিকপ্টারের জানালা দিয়ে মোবাইলে ছবি ধারণ করছেন। এ সময় তাকে বেশ হাস্যোজ্জ্বল দেখা যায়।

গতকাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় যোগ দিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফেরার পথে হেলিকপ্টার থেকে তিনি পদ্মা সেতুর কাজ দেখে আবেগে আপ্লুত হয়ে পড়েন। এ সময় বহুল কাঙ্ক্ষিত এই সেতু বাস্তবায়নের অগ্রগতি খুব কাছ থেকে ক্যামেরায় ধারণ করেন।

মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে গত বৃহস্পতিবার পদ্মা সেতুর ২২তম স্প্যান বসানো হয়েছে। এর মাধ্যমে দৃশ্যমান হয় সেতুর তিন হাজার ৩০০ মিটার।

পদ্মাসেতুর ৪২টি পিলারের মধ্যে কাজ বাকি আছে ছয়টি পিলারের। এগুলো হলো- ৮, ১০, ১১, ২৬, ২৭, ২৯ নম্বর পিলার। পুরো সেতুতে ২ হাজার ৯৩১টি রোডওয়ে স্ল্যাব বসানো হবে। আর রেলওয়ে স্ল্যাব বসানো হবে ২ হাজার ৯৫৯টি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //