আরো দুই শিশু ও এক নারী করোনাভাইরাসে আক্রান্ত

দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত আরো তিন রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন নারী ও দুটি শিশু। 

আজ সোমবার (১৬ মার্চ) রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা একথা জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন তিনজন রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত তিনজনের মধ্যে একটি ছেলে শিশু, একটি মেয়ে শিশু ও অপরজন নারী। এদের মধ্যে একজন আগে অসুস্থ হওয়া পরিবারের সদস্য। নতুন আক্রান্তের দুইজন স্থানীয়, প্রবাসী নন।

তিনি আরো বলেন, এর আগে হাসপাতালে ভর্তি ছিলেন দুইজন। সর্বমোট পাঁচজন হাসপাতলে আছেন। এ পর্যন্ত দেশে আটজনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে তিনজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

ডা. সেব্রিনা ফ্লোরা বলেন, সর্বমোট ২৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে তিনজনের করোনাভাইরাস (কভিড-১৯) শনাক্ত হয়েছে। তারা হাসপাতালে আইসোলেশনে আছে। এখন পর্যন্ত ১০ জন হাসপাতালের আইসোলেশন আছে। এছাড়া চারজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে।

তিনি বলেন, নতুন করে আক্রান্ত এই তিনজনের সংক্রমণ মৃদু। তাদের বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া সম্ভব ছিল। কিন্তু তাদের মাধ্যমে অন্যরা যাতে আক্রান্ত না হন, তাই তাদের হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //