এইচএসসি নিয়ে সিদ্ধান্ত হয়নি, কোচিং বন্ধ: শিক্ষামন্ত্রী

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আতঙ্কের মধ্যে সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান আগামীকাল মঙ্গলবার (১৭ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করছে সরকার।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আজ সোমবারের পর থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। 

তিনি বলেন, এমনকি এ সময় কোচিং সেন্টারও অবশ্যই বন্ধ থাকবে। ছুটির এই সময় শিক্ষার্থীদের বাসায় থাকতে হবে। এছাড়া ১ এপ্রিল থেকে চলতি বছরের এইচএসসি পরীক্ষা শুরুর সূচি রয়েছে। তার আগেই সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সরকার পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

আজ সোমবার (১৬ মার্চ) সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এ কথা জানান। এর আগে মন্ত্রিসভায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত জানানো হয়।

আগামীকাল ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিববর্ষের অনুষ্ঠানের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে আগেই মুজিববর্ষের কর্মসূচি স্থগিত করা হয়েছে। শুধু গাছ লাগানোর বিষয় আছে। প্রধান শিক্ষক বা অন্য শিক্ষকেরা জমায়েত ছাড়া গাছ রোপণ কর্মসূচি নিশ্চিত করবেন।

তিনি বলেন, সামনে রমজান ও গরমকালের ছুটি আছে। প্রয়োজন হলে সেই ছুটির সঙ্গে এখনকার ছুটি সমন্বয় করা হবে।

করোনাভাইরাসের কারণে এইচএসসি পরীক্ষা পেছানোর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি উল্লেখ করে তিনি বলেন, এইচএসসি পরীক্ষা শুরু হতে যেহেতু আরো অনেক সময় আছে তাই এখনো এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়নি। পরীক্ষা কাছাকাছি সময় আসলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

আরো পড়ুন:

মঙ্গলবার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

ঢাকা বিশ্ববিদ্যালয় ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত বন্ধ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //