বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মার্কিন উপপররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

স্টিফেন ই বিগান

স্টিফেন ই বিগান

ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের উপ পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে তিনি ধানমন্ডি ৩২ এ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সফররত মার্কিন উপ পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানোর পরে সেখানে রাখা দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।

করোনাভাইরাস মোকাবিলা, পুনরুদ্ধার প্রচেষ্টা ও টেকসই অর্থনৈতিক উন্নয়ন নিয়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র পারস্পরিক সহযোগিতার বিষয়ে আলোচনা করতে গতকাল বুধবার (১৪ অক্টোবর) ঢাকায় পৌঁছেছেন মার্কিন উপ পররাষ্ট্রমন্ত্রী। এদিন সন্ধ্যায় নগরীর একটি হোটেলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলমের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন বিগান। অন্যদের মধ্যে বৈঠকে অংশ নেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, নবনিযুক্ত এম শহীদুল ইসলাম এবং বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার প্রমুখ।

এছাড়া তিনি আজ সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সাথে বৈঠকের পরে দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করবেন। তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় এবং ইন্দো-প্যাসিফিক স্ট্র্যাটেজি সম্পর্কিত (আইপিএস) বিষয় নিয়ে আলোচনা করবেন।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্রের অফিস থেকে দেয়া তথ্য অনুযায়ী, মার্কিন উপ পররাষ্ট্রমন্ত্রীর এই সফরে কভিড-১৯ মোকাবিলা কার্যক্রমে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সহযোগিতার পাশাপাশি ‘ইন্দো-প্যাসিফিক স্ট্র্যাটেজি (আইপিএস)’ সম্পর্কিত দুই দেশের অভিন্ন লক্ষ্য নিয়েও আলোচনা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh