বীরাঙ্গনাদের গেজেটভুক্তির আবেদন মন্ত্রণালয়ের

বীরাঙ্গনাদের গেজেট ভুক্তির জন্য আবেদন ও তথ্য চেয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘মহান স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তান হানাদার বাহিনী ও তাদের দেশীয় দোসর রাজাকার, আলবদর, আল-শামসসহ অন্য সহযোগী কর্তৃক শারীরিক ও মানসিকভাবে নির্যাতিত বীরাঙ্গনাদের গেজেটভুক্তির জন্য আবেদন আহ্বান করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।’

নিজ নিজ উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন জমা দিতে বলা হয়েছে। আবেদনের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র, যেমন: ন্যাশনাল আইডি বা যুদ্ধকালীন কমান্ডারের প্রতিবেদন বা স্থানীয় মুক্তিযোদ্ধাদের প্রতিবেদন, যদি থাকে তা জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, উপজেলা নির্বাহী অফিসাররা উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির মতামতসহ এসব আবেদনপত্র সরাসরি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে পাঠাবেন। এছাড়া অন্য কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান, গবেষক, নারী সংগঠন বা এনজিওর নিকট বীরাঙ্গনাদের সম্পর্কে তথ্য থাকলে তা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে প্রদান করে গেজেটভুক্তির কাজে সহযোগিতা করার জন্য অনুরোধ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //