অনেক দেশের তুলনায় বাংলাদেশের করোনা পরিস্থিতি ভালো : কাদের

অনেক দেশের তুলনায় বাংলাদেশের করোনা পরিস্থিতি ভালো আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এমন মন্তব্য করেন তিনি।

দেশে করোনা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সরকারের আন্তরিকতা, সদিচ্ছা বা চেষ্টার কোনো ঘাটতি নেই। সব ধরনের ঘাটতি সরকার পূরণ করার চেষ্টা করছে। সারা দুনিয়াতে করোনাকালীন যে সংকটগুলো, এটা বাংলাদেশ নতুন কিছু নয়। বরং অনেক দেশের তুলনায় বাংলাদেশে অনেক ভালো আছে। 

তিনি বলেন, আজকের কাজটা খুব দুরোহ কঠিন চ্যালেঞ্জ। কিন্তু শেখ হাসিনার মতো সাহসী কান্ডারী আমাদের সাথে আছেন। প্রথম তরঙ্গ মোকাবেলায় তিনি বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। জীবনের সাথে জীবিকার সমন্বয় করে পরিস্থিতি মোকাবেলা করেছেন। আজও নেত্রীর উপর আমাদের আস্থা আছে দেশের মানুষের আস্থা আছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই চ্যালেঞ্জ মোকাবেলা করবো।

সরকারের সামনে দুটি চ্যালেঞ্জ রয়েছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আজকে আমাদের সামনে দুটি চ্যালেঞ্জ। একটি হচ্ছে প্রাণঘাতী করোনা আঘাত হেনেছে বাংলাদেশে দ্বিতীয় তরঙ্গ রূপে, এই করোনাকে প্রতিরোধ করা এবং পরাজিত করা। শেখ হাসিনার নেতৃত্বে আমরা চ্যালেঞ্জের মুখোমুখি আছি। এই চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের ঐক্যবদ্ধ হতে হবে, শক্তিকে সংহত করতে হবে। দ্বিতীয়ত স্বাধীনতার চেতনার শত্রু সাম্প্রদায়িকতাকে রুখতে হবে, প্রতিহত করতে হবে, পরাজিত করতে হবে। এ দুটো চ্যালেঞ্জ আমাদের সামনে। 

তিনি বলেন, আজকে শেখ হাসিনার নেতৃত্বে করোনাকে প্রতিরোধ করব এবং সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করে পরাজিত করব। 

মুজিবনগর দিবস প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, একাত্তরের ১০ই এপ্রিল মুজিব নগর সরকার বা বাংলাদেশের প্রথম সরকার গঠন করা হয় এবং স্বাধীনতার ঘোষনাপত্র পাঠ করা হয়। আজকের এই দিনে আমাদের ইতিহাসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব, মুজিব নগর সরকারেরও আজকে ৫০ বছর পূর্তি বা সুবর্ণ জয়ন্তীর উৎসব। যদিও করোনার দ্বিতীয় ঢেউ কারণে কঠিন এক চ্যালেঞ্জের মুখে আমরা আজকের এই দিনটি সেভাবে উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে পারছিনা।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh