বন্ধ ঘোষণার পরেও প্রথম ডোজ দেয়া হচ্ছে

গত ২৬ এপ্রিল থেকে প্রথম ডোজের টিকা দেয়া বন্ধ ঘোষণা করে স্বাস্থ্য অধিদফতর। তবে ওইদিনই ৮৯১ জনকে প্রথম ডোজের টিকা দেয়া হয়। এরপর গতকাল মঙ্গলবার প্রথম ডোজের টিকা দেয়া বন্ধ থাকলেও আজ বুধবার (২৮ এপ্রিল) ৩০ জনকে প্রথম ডোজ দেয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বুধবার (২৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে বুধবার পর্যন্ত  টিকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৬৪৬ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৬ লাখ ৯৮ হাজার ১৫৫ জন। অর্থাৎ, দুই ডোজ মিলিয়ে মোট ৮৫ লাখ ১৭ হাজার ৮০১ ডোজ টিকা দেয়া হয়েছে।

আজ দুই ডোজ মিলিয়ে টিকা নিয়েছেন ১ লাখ ১৯ হাজার ১০১ জন। তাদের মধ্যে কারো পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। বুধবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সারা দেশে টিকার জন্য মোট নিবন্ধন করেছেন ৭২ লাখ ৪৪ হাজার ৪৮৪ জন। 

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেয়া হয় ২৬ জনকে। করোনাভাইরাসের টিকাদান কার্যক্রমের দ্বিতীয় দিনে ২৮ জানুয়ারি রাজধানীর পাঁচ হাসপাতালে মোট ৫৪১ ব্যক্তিকে টিকা দেয়া হয়। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh