বিদেশে চিকিৎসার অনুমতি পাচ্ছেন না খালেদা জিয়া: আইনমন্ত্রী

খালেদা জিয়া / ফাইল ছবি

খালেদা জিয়া / ফাইল ছবি

দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়াকে চিকিৎসার জন্যে বিদেশে যাওয়ার অনুমতি দেয়ার ‘সুযোগ নেই’ বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রবিবার (৯ মে) দুপুরে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, খালেদা জিয়ার বিদেশে যাওয়ার আবেদনে অনুমতি দেয়ার কোনো সুযোগ নেই। আমি এ লিগ্যাল ওপিনিয়ন দিয়েছি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে বিস্তারিত জানানো হয়েছে।“

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ বিষয়ে বিস্তারিত বলবেন জানিয়ে আইনমন্ত্রী বলেন, '৪০১ ধারায় কার্যক্রম শেষ হয়ে গেছে, সেজন্য এটাকে আরেকবার রিওপেন করার সুযোগ নেই। সেক্ষেত্রে বিদেশে যাওয়ার আবেদনে অনুমতি দেয়ার সুযোগ নেই।'

শামীম এস্কান্দার ওই আবেদন করার পর গত চার দিন ধরে পর্যালোচনা ও দাপ্তরিক বিভিন্ন প্রক্রিয়া শেষে রবিবার বিকালে আনুষ্ঠানিকভাবে সরকারের সিদ্ধান্ত জানানো হলো।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর এপ্রিলের ২৮ তারিখ থেকে ঢাকার এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

ইতিমধ্যে তিনি করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন বলে তার দলের পক্ষ থেকে জানানো হয়েছে। তাকে বিদেশে নেয়ার জন্য পাসপোর্ট নবায়নসহ অন্যান্য প্রস্তুতিও এগিয়ে নিচ্ছিল তার পরিবার।

দুই মন্ত্রী সরকারের সিদ্ধান্ত জানিয়ে দেয়ার পর বিএনপি বা খালেদার পরিবারের তরফ থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh