৮ দাবিতে মাঠে ১১-২০ গ্রেডের সরকারি কর্মচারীরা

‘‘স্থায়ী পে কমিশন গঠন করে নবম পে-স্কেল ঘোষণার মাধ্যমে বেতনবৈষম্য নিরসনসহ গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারণ ও গ্রেড সংখ্যা কমাতে হবে। পে-স্কেল বাস্তবায়নের আগে অন্তবরর্তীকালীন সময়ে যৌক্তিক পরিমাণে মহার্ঘভাতা প্রদান করতে হবে।’’

শুক্রবার (১৮ জুন) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এমন দাবি করেছে ১১ থেকে ২০তম গ্রেডের সরকারি চাকরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম। মানববন্ধনে শতাধিক সরকারি কর্মচারী অংশ নেন। 

সেখানে তারা মোট আটটি দাবি তুলে ধরেন। ১১ থেকে ২০তম গ্রেডের সরকারি চাকরিজীবীদের বাকি সাতটি দাবি হলো- এক ও অভিন্ন নিয়োগ বিধি বাস্তবায়ন করা, সকল পদে পদোন্নতি বা পাঁচ বছর পরপর উচ্চতর গ্রেড প্রদান করে ব্লক পোস্ট নিয়মিত করা, টাইমস্কেল, সিলেকশন গ্রেড পুনর্বহালসহ বেতন জ্যেষ্ঠতা বজায় রাখা, সচিবালয়ের মতো সচিবালয়ের বাইরের সব দফতর, অধিদফতর ও পরিদফতরে পদবি ও গ্রেড পরিবর্তন করা, সকল ভাতা বাজার চাহিদা অনুযায়ী পুনঃনিরধারণ করা, নিম্ন বেতনভোগীদের জন্য রেশনের ব্যবস্থা করা এবং বিদ্যমান গ্র্যাচুইটি বা আনুতোষিক হার ৯০ শতাংশের পরিবর্তে ১০০ ভাগ পুননিরধারণসহ পেনশন গ্র্যাচুইটির হার এক টাকা সমান ৫০০ টাকা করা এবং কাজের ধরন অনুযায়ী পদের নাম ও গ্রেড একীভূত করা।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি মো. লুৎফর রহমান, ১১-২০ ফোরামের অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কার্যকরী সভাপতি কাজী ফাহাদুর রহমান রাজু, সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম খান, সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন, মো. মোফাজ্জল হোসেন, মো. রফিকুল ইসলাম মামুন ও মো. আবুল হোসেন, মো. রেহান, ঢাকা মহানগরের সিনিয়র সহ-সভাপতি ছারোয়ার হোসেন তালুকদার, সাধারণ সম্পাদক আছাদুজ্জামান পান্না, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম সম্রাট ও মো. আবুল খায়ের উজ্জল, অর্থ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, সিলেট বিভাগীয় সভাপতি সৈয়দ মুত্তাকিম আলীসহ সাধারণ সম্পাদক মো. আনিসুর রহমান, মো. তারিকুল ইসলাম, দফতর সম্পাদক গাজী আবুল কালাম এবং যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম ও মো. মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক অহিদ উল্লাহসহ কেন্দ্রীয় নির্বাহী পরিষদ, ঢাকা মহানগর, বিভিন্ন বিভাগ ও জেলা থেকে আগত নেতারা এবং অন্যান্য সংগঠনের নেতারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //