৩ বিভাগে ৪০ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ

ঢাকা, চট্টগ্রাম ও বরিশাল বিভাগে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন আগামী ১১ নভেম্বর (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য প্রশাসন ক্যাডারের ৪০ জন কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার (৯ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ১১ নভেম্বর ঢাকা, চট্টগ্রাম ও বরিশাল বিভাগে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধ ও আচরণবিধি প্রতিপালনের জন্য বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ৪০ জন কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগে ১৫, চট্টগ্রাম বিভাগে ১০ ও বরিশাল বিভাগে ১৫ জন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, ‘দ্য কোড অব ক্রিমিনাল প্রসিডিউর ১৮৯৮’-এর ১০(৫) ধারা অনুযায়ী আগামী ১০ থেকে ১২ নভেম্বর পর্যন্ত তাদেরকে মোবাইল কোর্ট পরিচালনার ক্ষমতা দেওয়া হলো। ‘মোবাইল কোর্ট আইন ২০০৯’-এর ৫ ধারা অনুযায়ী তফসিলভুক্ত আইনের আওতায় এ সময় তারা দায়িত্বে নিযুক্ত থাকবেন। 

নিয়োগ পাওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেটদের আগামী ১০ নভেম্বর সকালে সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারের কাছে আবশ্যিকভাবে যোগদান/রিপোর্ট করতে হবে। বিভাগীয় কমিশনার প্রয়োজনীয়তার নিরিখে তার অধিক্ষেত্রে যোগদান করা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব বণ্টন করবেন বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //