‘আজকের বাংলাদেশের অনেক কিছু নিয়ে গর্ব করা যায়’

বর্তমান বাংলাদেশের অনেক কিছু নিয়েই গর্ব করা যায়- এ মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশ অনেক কিছুতেই সারা বিশ্বকে পথ দেখাচ্ছে। দেশে নারীর ক্ষমতায়ন এগিয়ে যাচ্ছে। দুর্যোগ মোকাবিলা, কৃষি উন্নয়ন ও খাদ্য নিরাপত্তা -এ রকম আরো অনেক ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং বিশ্বকে পথ দেখাচ্ছে।

আজ শনিবার (৭ মে) জাতীয় প্রেস ক্লাবে এক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান ও আলোচনা সভায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সহকারী অধ্যাপক মো. মশিউর রহমানের লেখা ‘বাঙালির আশীর্বাদ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

মশিউর নীলফামারী জেলা আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক এবং বেরোবির বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে নিয়ে গর্ব করার মতো পরিস্থিতি তৈরি করে দিয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে প্রধানমন্ত্রী দৃঢ়ভাবে এগিয়ে চলেছেন। এ পথেই দেশের কল্যাণ নিহিত রয়েছে।

মশিউর রহমানের বইয়ের বিষয়ে মন্ত্রী বলেন, লেখার ভেতরে অনেক ইংরেজি শব্দ আছে। এ বিষয়গুলো খেয়াল রাখতে হবে। আমরা আসলে আরো ভালো লেখা চাই। লেখকের কাছে আমাদের প্রত্যাশা বেশি। বইটির নাম সত্যি খুব ভালো হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান নূর এমপি। 

তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে জানার চেষ্টা শুরু হয়েছে সাম্প্রতিককালে। বঙ্গবন্ধুর রচিত বইগুলো প্রকাশিত হওয়ার পর থেকে আমাদের সে আগ্রহ তৈরি হয়েছে। তার জীবনের দীর্ঘযাত্রা পাঠ করা যায় বইগুলো পাঠ করে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণার প্রয়োজন আছে। তার রাজনৈতিক দর্শন, দূরদর্শী পরিকল্পনা, মানুষকে নিয়ে ভাবনা, অর্থনৈতিক দৃষ্টিভঙ্গি, সমাজ-সংস্কৃতি নিয়ে ভাবনা—এগুলো নিয়ে গবেষণার প্রয়োজন হতে পারে। কারণ বঙ্গবন্ধুকে এখনো আমরা পুরোপুরি আবিষ্কার করতে পারিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. হাসিবুর রহমান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শাহ আজম শান্তনু।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //