আনসার সদস্যদের বেতন-ভাতাদি বৃদ্ধির আদেশ ২০২২

বাংলাদেশ আনসারে যোগদানকারীগণ প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে সমতল এলাকায় মাসিক ১৩ হাজার ৫০ টাকা এবং পার্বত্য এলাকায় ১৪ হাজার ২০০ টাকা ভাতা প্রদান করা হয়। প্রতিবছর দুটি উৎসব ভাতা বাবদ ৯ হাজার ৭৫০ টাকা করে দেওয়া হয়।

স্থায়ী ব্যাটালিয়ন আনসার সদস্য/সদস্যাদের বর্তমান প্রাপ্ত দৈনিক রেশনভাতা ৫০.৭০ টাকা হতে বৃদ্ধি করে ৮০.০০ টাকা পূনঃনির্ধারণ করা হয়েছে। বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থায় নিয়োজিত আনসার সদস্যদেরকে প্রত্যাশী সংস্থাকর্তৃক ব্যয়ভার বহনের শর্তে মাসিক সর্বনিম্ন ১৫০০.০০ টাকা হারে মহার্ঘ ভাতা প্রদানের আদেশ জারি করা হয়েছে।

পিসি/এপিসি দৈনিক ২৫০/৩৯ টাকা হিসাবে ৩০ দিনে ৭৫১১/৭০ টাকা, আনসার সদস্য ২৬১/০১টাকা হিসাবে ৩০ দিনে ৭০২০/-টাকা বেতন ভাতা হিসাবে প্রাপ্ত হন। এছাড়া পিসি/এপিসি ৫৫৯৫/৩০ টাকা হারে ২টি এবং আনসার ৫১০৩/৬০ টাকা হারে ২টি উৎসব/বোনাস প্রাপ্ত হন। প্রত্যেক অঙ্গীভূত আনসার সরকারি নির্ধারিত হারে মাসে ২৮ কেজি চাল,২৮ কেজি গম এবং ২ লিটার ভোজ্য তেল ভর্তুকী মূল্যে প্রাপ্ত হন।

অঙ্গীভূত হয়ে দায়িত্ব পালনকালে দুর্ঘটনাজনিত কারণে আনসার সদস্যগণ বিভাগীয় কল্যাণ তহবিল হতে চিকিৎসা ব্যয় বাবদ আর্থিক সহায়তা লাভ করেন। কন্যা বিবাহ, মেধাবী সন্তানদের উচ্চতর শিক্ষার জন্য আনসার সদস্যগণ আর্থিক সহায়তাপ্রাপ্ত হন। কৃতিত্বপূর্ণ কাজের জন্য বিশেষ সম্মাননা পদক ও আর্থিক সহায়তা প্রদান করা হয়। নতুন এ আদেশ জারির ফলে চলতি বছর হতে ১০ হাজার টাকা হারে দুটি উৎসব ভাতা পাইবেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //